তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় সভায় অতিরিক্ত সচিব

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের দিয়েই ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করতে চাই
গৌরীপুরে মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় সভায় অতিরিক্ত সচিব মো. নজরুল ইসলাম খান
[ভালুকা ডট কম : ২৮ মে]
বর্তমান সরকার সারাদেশেরই উন্নয়ন করছেন। গৌরীপুরেও যেসব বিদ্যালয়ের ভবন প্রয়োজন, সেসব বিদ্যালয়ের তালিকা দিবেন। পর্যায়ক্রমে সকল বিদ্যালয়েই ভবন করে দেয়া হবে। আর শিক্ষকগণই হলেন এ মন্ত্রণালয়ের প্রাণ। শিক্ষক ছাড়া এ মন্ত্রণালয় চলবে না, বিদ্যালয় চলবে না। আপনারা সম্মানিত জ্ঞানী আপনাদের দায়িত্ব নিতে হবে। এ উপজেলাকে প্রাথমিক শিক্ষায় একটি মডেল উপজেলায় পরিণত করতে হবে। এ জন্য আপনারা যদি সকলে এক হয়ে যান, একসাথে হয়ে কাজ করেন তাহলেই মানসম্মত শিক্ষা আর প্রাথমিক বিদ্যালয়ের যেকোন সমস্যাই সমাধান সম্ভব।

ময়মনসিংহের গৌরীপুরে শনিবার মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন সংক্রান্ত প্রধান শিক্ষকগণের সাথে স্থানীয় পাবলিক হলে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নজরুল ইসলাম খান এসব কথা বলেন। তিনি আরও বলেন, আমি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের দিয়েই বাংলাদেশের সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন হবে। শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় থেকেই চালু করতে হবে। শিক্ষকগন মিলেমিশেই প্রাথমিক বিদ্যালয়ে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে করে।

উপজেলা চেয়ারম্যান ও শিক্ষা কমিটির সভাপতি আহাম্মদ তায়েবুর রহমান হিরণের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. রেজাউল করিম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসা মো. শফিউল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সানাউল হক। প্রধান শিক্ষক শংকর চাকী ও সাইদা ইয়াসমিনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ, সহকারী শিক্ষা কর্মকর্তা মো. জহির উদ্দিন, বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মো. আমজাদ হোসেন, মো. আরফান আলী, মোছা. জাহানারা বেগম, মো. মাসুদ আলম ভূঞা, একেএম মাজহারুল আনোয়ার, প্যাসিফ্লোরা সুলতানা, মোহসিনা ফিরদাউস, সৈয়দা লুৎফুন্নাহার, রেনেন্থরা সুলতানা, নিভা চক্রবর্তী, লতিফা পারভীন প্রমুখ।কুরআন তেলাওয়াত করেন প্রধান শিক্ষক সৈয়দ আনছারুজ্জামান, গীতা পাঠ করেন প্রধান শিক্ষক অঞ্জনা সেন গুপ্তা।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই