তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সময় বাড়ছে না, তবে সুযোগ থাকছে

সময় বাড়ছে না, তবে সুযোগ থাকছে
[ভালুকা ডট কম : ২৯ মে]
বায়োমেট্রিক পদ্ধতিতে গতকাল শনিবার পর্যন্ত ১০ কোটি ৯ লাখ সিম নিবন্ধন করা হয়েছে বলে জানিয়েছেন টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

আজ রোববার সচিবালয়ে এক বিফ্রিংয়ে প্রতিমন্ত্রী একথা বলেন।তিনি বলেন, সিম নিবন্ধনের সময় আর বাড়ছে না তবে অনিবন্ধিত সিম আগামী দুই মাসের মধ্যে না তুললে তারা মালিকানা হারাবেন।অপারেটরদের বিরুদ্ধে নানা অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, ১৬১০৩ নম্বরে ফোন করে গ্রাহক যেকোনো অভিযোগ করতে পারবে।সিনিয়র নাগরিকদের জন্য ৩১ মে দিবসের প্রথম ভাগে সিম নিবন্ধনের সময় বিশেষ ব্যবস্থা রাখার কথা জানান প্রতিমন্ত্রী।আগামী ৩১ মে সিম নিবন্ধনের সময় শেষ হচ্ছে।প্রতিমন্ত্রী বলেন, আঙুলের ছাপ পদ্ধতিতে চলমান সিম নিবন্ধন কার্যক্রমে সমস্যায় পড়লে জাতীয় পরিচয় নিবন্ধন অণুবিভাগের (এনআইডি) ১৬১০৩ নম্বরে ফোন দিলে সমাধান পাওয়া যাবে। নিবন্ধনে আগামী কয়েক দিনে জ্যেষ্ঠ নাগরিকেরা অগ্রাধিকার পাবেন।

সিম নিবন্ধনের অগ্রগতি সম্পর্কে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, আঙুলের ছাপ না মেলাসহ যাবতীয় সমস্যার সমাধান ওই নম্বরে পাওয়া যাবে।সংবাদ সম্মেলনে জানানো হয়, গতকাল শনিবার পর্যন্ত বায়োমেট্রিক পদ্ধতিতে ১০ কোটি নয় লাখ সিমের পুনর্নিবন্ধন সম্পন্ন হয়েছে। এই কার্যক্রম আগামী ৩১ মে শেষ হচ্ছে।প্রতিমন্ত্রী জোর দিয়ে বলেন, ৩১ মের পর সিম নিবন্ধনের সময় আর বাড়ানো হবে না। এই কদিন দেশের জ্যেষ্ঠ নাগরিকেরা অগ্রাধিকার পাবেন।সংবাদ সম্মেলনে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন, এনআইডি ও মোবাইল ফোন অপারেটর কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই