তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শিক্ষা কার্যক্রম চলবে সেই ৩ বেসরকারি মেডিকেলে

শিক্ষা কার্যক্রম চলবে সেই ৩ বেসরকারি মেডিকেলে
[ভালুকা ডট কম : ১৮ জুন]
সাময়িক বন্ধ তিন মেডিকেল কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের লেখাপড়া ও ভবিষ্যতের কথা বিবেচনা করে প্রতিষ্ঠানগুলোতে বর্তমান শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মানবিক দিক ও জনস্বার্থ বিবেচনা করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের নির্দেশে পূর্ব সিদ্ধান্তের এই সংশোধনী আনা হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুন) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।তবে বর্তমান শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম চললেও বেসরকারি মেডিকেল কলেজ পরিচালনা নীতিমালার শর্ত পূরণ না করায় আগামী ২০১৬-১৭ শিক্ষাবর্ষ থেকে ওই তিন কলেজে নতুন শিক্ষার্থী ভর্তির স্থগিতাদেশ যথারীতি বহাল থাকবে।
 
গত ১২ জুন সচিবালয়ে অনুষ্ঠিত বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম পর্যালোচনা সভায় আশুলিয়ার নাইটিঙ্গেল মেডিকেল কলেজ, রংপুরের নর্দান মেডিকেল কলেজ এবং গাজীপুরের সিটি মেডিকেল কলেজের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করা হয়।তিন প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালনায় নিষেধাজ্ঞার খবরে গত কয়েক দিন ধরে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা।এই ‍অবস্থায় অধ্যয়নরত শিক্ষার্থীদের শিক্ষায় যেন কোনো ব্যাঘাত না ঘটে, সেজন্য পূর্বে গৃহীত সিদ্ধান্ত সংশোধন করে প্রতিষ্ঠানগুলোর শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।ওই দিনের সিদ্ধান্ত অনুযায়ী, চট্টগ্রামের সাউদার্ন মেডিকেল কলেজের ওপর ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে নতুন ছাত্রছাত্রী ভর্তির নিষেধাজ্ঞা এবং একই জেলায় বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজের আসন সংখ্যা ১২৫ থেকে ৭৫ এ কমিয়ে আনার সিদ্ধান্ত বলবৎ থাকবে।বিজ্ঞপ্তিতে বলা হয়, সার্বিক শিক্ষার পরিবেশ, হাসপাতালের শয্যা ও রোগীর সংখ্যা ও সেবা কার্যক্রমসহ বেসরকারি মেডিকেল কলেজ নীতিমালার বিভিন্ন শর্ত পূরণ সন্তোষজনক না হওয়ায় সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই