তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জিডিজি বাংলার আয়োজনে গুগল আইও এক্সটেন্ডেড

জিডিজি বাংলার আয়োজনে গুগল আইও এক্সটেন্ডেড
[ভালুকা ডট কম : ১৯ জুন]
গত মাসে যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে অনুষ্ঠিত হয় প্রযুক্তি বিশ্বের সবচেয়ে বড় সম্মেলন গুগল আইও। গুগলের এই প্রোগ্রামের আদলে বাংলাদেশে গুগল আইও এন্ডেক্সটেড এর আয়োজন করে গুগল ডেভেলপারস গ্রুপ (জিডিজি) বাংলা।  ঢাকার কারওরান বাজারের টিসিবি ভবন মিলনয়াতনে শুক্রবার অনুষ্ঠিত এই সম্মেলনে অংশ নিয়েছিল ৭০০ শিক্ষার্থী।

এদিন সকালে নিবন্ধনের মাধ্যমে শুরু হওয়া  সম্মেলনে গুগল আইও কিনোট উপস্থাপন সহ বেশ কিছু প্রযুক্তি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।ছিল ‘টুয়ার্ডস বিলিয়ন’ শীর্ষক বিশেষ আলোচনা এখানে বাংলাদেশের মোবাইল বা ইন্টারনেট নির্ভর বিভিন্ন সেবার কি অবস্থা কিংবা শতকোটি মানুষের জন্য কোন অ্যাপলিকেশন তৈরির জন্য আমরা কতটা প্রস্তুত সেই বিষয়গুলো নিয়ে আলোচনা হয়।

অন্যরকম গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী মাহমুদুল হাসান, এমসিসি লিমিটেডের প্রধান নির্বাহী আশরাফ আবীর, গ্রামীণফোনের হেড অব টেলিনর ডিজিটাল প্রোডাক্টস ফারহানা ইসলাম, ফুড পান্ডার ব্যবস্থাপনা পরিচালক আমবারিন রেজা এবং জিডিজি বাংলার উপদেষ্টা ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের কম্পিউটার বিজ্ঞান বিভাগের প্রধান কাজী হাসান রবিন উপস্থিত ছিলেন এ আয়োজনে।

গ্রামীনফোনের হেড অব ইন্টারনাল কমিউনিকেশনস্‌ খায়রুল বাশার সেশনটি পরিচালনা করেন।অনুষ্ঠানের শুরুতে গুগল আইও এক্সটেনডেড এর মূল বক্তব্য উপস্থাপন করেন বাংলাদশে গুগলের কান্ট্রি মার্কেটিং কনসালটেন্ট হাশমী রাফসানজানি।এছাড়া মোটিভেশনার সেশন পরিচালনা করেন কমেডিয়ান নাভিদ মাহবুব। এতে গুগলে বাংলা নিয়ে কি কাজ হয়েছে তা তুলে ধরেন জিডিজি বাংলার ব্যবস্থাপক এবং এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. খান মোহাম্মদ আনোয়ারুস সালাম।পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন জিডিজি বাংলার ব্যবস্থাপক জাবেদ সুলতান পিয়াস।

উল্লেখ্য, এই সম্মেলনে অংশ নিতে দুই দিনে ৫ হাজার ছেলে মেয়ে নিবন্ধন করেন। তাদের মধ্য থেকে ৭০০ জন আমন্ত্রিত ছিলেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই