তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

অর্ধশত মোটরসাইকেল স্পটেই রেজিস্ট্রেশন

অর্ধশত মোটরসাইকেল স্পটেই রেজিস্ট্রেশন
[ভালুকা ডট কম : ২৩ জুন]
আন্তর্জাতিক সিভিল সার্ভিস দিবস উপলক্ষে আয়োজিত বিআরটিএর ভ্রাম্যমাণ মোটরসাইকেল রেজিস্ট্রেশন কার্যক্রম বেশ সাড়া জাগিয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসন ও নগর পুলিশের সার্বিক সহযোগিতা ছিল এ কার্যক্রমে।নগরীর টাইগারপাসে বৃহস্পতিবার (২৩ জুন) অর্ধশত নতুন মোটরসাইকেল রেজিস্ট্রেশন হয়েছে।

বিআরটিএর উপ-পরিচালক মো. শহীদুল্লাহ বলেন,সকাল থেকে বেলা আড়াইটা পর্যন্ত ৪৩টি নতুন মোটরসাইকেলের স্পট রেজিস্ট্রেশন করেছি আমরা। যারা এখানে আসতে পারেননি তারা যথারীতি আমাদের কার্যালয় প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন।

মোটরসাইকেলের প্রয়োজনীয় কাগজপত্র জমা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে দেখছিলেন বিআরটিএর অফিস সহকারী রবিউল হাসান। তিনি বলেন, একটি নতুন মোটরসাইকেল নিবন্ধনে ২৫-৩০টি কাগজপত্র প্রয়োজন হয়। কয়েকটি ক্যাটাগরিতে রেজিস্ট্রেশন ফি নির্ধারণ করা হয়। ১০১-১৫৩ সিসির মোটরসাইকেলের জন্যে ১২ হাজার ৭৩ টাকা এবং ১০০ সিসির নিচের মোটরসাইকেলের জন্যে ১০ হাজার ৪৬৩ টাকা। এছাড়া ৯০ কেজির কম ওজনের মোটরসাইকেলের ক্ষেত্রে কিছুটা কম আছে।

তিনি জানান, নতুন মোটরসাইকেলের ক্ষেত্রে শো রুম থেকেই বেশিরভাগ প্রয়োজনীয় কাগজপত্র গাড়ির মালিককে জোগান দেওয়া হয়ে থাকে। তিন কপি স্ট্যাম্প সাইজের রঙিন ছবি, বিল অব এন্ট্রি, ইনভয়েস, বিল অব লেডিং ও এলসিএর সত্যায়িত কপি, সেল সার্টিফিকেট, বিক্রয় প্রমাণপত্র, প্যাকিং লিস্ট, ডেলিভারি চালান, রেজিস্ট্রেশন ফি জমাদানের রশিদ, জাতীয় পরিচয়পত্র বা পাসপোর্ট বা টেলিফোন-বিদ্যুৎ বিলের সত্যায়িত কপি, মালিক প্রতিষ্ঠান হলে প্যাডের ওপর চিঠি ইত্যাদি রেজিস্ট্রেশনের প্রয়োজন হয়।         




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই