তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গাজীপুরে শিক্ষানবিশ আইনজীবী হত্যার দায়ে পাঁচ জনের ফাঁসির আদেশ

গাজীপুরে শিক্ষানবিশ আইনজীবী হত্যার দায়ে পাঁচ জনের ফাঁসির আদেশ
[ভালুকা ডট কম : ২৩ জুন]
গাজীপুর বারের শিক্ষানবিশ আইনজীবী ফিরোজ্জামান ওরফে সোহেলকে (২৮) হত্যার দায়ে একই পরিবারের ৪ জনসহ পাঁচ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রায়ে একই সঙ্গে দন্ড প্রাপ্তদের প্রত্যেকে ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেয়া হয়েছে।বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইয়া ওই রায় প্রদান করেন।

দন্ড প্রাপ্তরা হলেন গাজীপুরের দক্ষিন ছায়াবিথী এলাকার রফিকুল ইসলামের বাড়ির ভাড়াটিয়া আব্দুর রউফের স্ত্রী আমেনা বেগম (৫৩), তার ছেলে সজল (২৮), বাপ্পী (৩৩), তিথি (৩১) ও একই এলাকার কফিল উদ্দিনের ছেলে মো. বাদল (৪২)। ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে আমেনা বেগম, সজল ও বাপ্পি পলাতক রয়েছে।

গাজীপুর আদালতের এপিপি আতাউর রহমান জানান, ২০০৮ সালের ৯ মার্চ শিক্ষানবিশ আইনজীবী ফিরোজ্জামান ওরফে সোহেলকে দক্ষিণ ছায়াবিথী এলাকায় পূর্ব পরিকল্পিত ভাবে আসামিরা দা, চাপাটি, চাকু, রামদা ও বটি দিয়ে কুপিয়ে আহত করে। গুরুত্বর আহতাবস্থায় তাকে প্রথমে গাজীপুর সদর হাসপাতাল ও পরে ঢাকার একটি হাসপাতালে নেয়া হলে পর দিন ১০ মার্চ চিকিৎসাধীন অবস্থায় সোহেল মারা যান।

এ ঘটনায় নিহতের পিতা সোহরাব উদ্দিন ভান্ডারী বাদি হয়ে ৮ জনের নামে এবং ৩-৪ জনকে অজ্ঞাত আসামি করে জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। জয়দেবপুর থানার এসআই মোঃ জাহিদুল ইসলাম মামলার মামলার তদন্ত শেষে ওই বছরের ১০ জুলাই আদালতে ৫ জনের বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন। দীর্ঘ শুনানী শেষে আদালত বৃহস্পতিবার ৫ জনকে ফাঁসি ও ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ ঘোষনা করেন। রাস্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি মোঃ আতাউর রহমান। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট জেবুন্নেছা মীনা।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই