তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুর পৌরসভার ৪৭ কোটি টাকার বাজেট ঘোষণা

শ্রীপুর পৌরসভার ৪৭ কোটি টাকার বাজেট ঘোষণা,সর্বোচ্চ ব্যায় অবকাঠামো উন্নয়নে
[ভালুকা ডট কম : ২৩ জুন]
গাজীপুরের শ্রীপুর পৌরসভায় ২০১৬-১৭ অর্থ বছরের ৪৬ কোটি সাড়ে ৭২ লাখ টাকা উদ্ধৃত্ত বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে পৌর মেয়র আনিছুর রহমান আনুষ্ঠানিকভাবে এ বাজেট ঘোষণা করেন। বাজেটে অবকাঠামো উন্নয়নে সর্বোচ্চ ব্যায় ধরা হয়েছে।

বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৪৬ কোটি ১ লাখ ৭৩ হাজার ৩৪২ টাকা। উদ্ধৃত্ত দেখানো হয়েছে ৭০ লাখ ৮০ হাজার ৮৪০ টাকা। পৌর সচিব মনিরুজ্জামান সিকদারের সঞ্চালনায় বাজেট বিবরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির ও শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির সাংবাদিকবৃন্দ, সমাজের বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধি, প্রধান হিসাব রক্ষন কর্মকর্তা ইদ্রিস আলী প্রমূখ।

পৌর মিলনায়তনে জনাকীর্ন অনুষ্ঠানে বাজেট ঘোষণা করেন। বাজেটে উল্লেখ করা হয় ২০১৫-১৬ অর্থ বছরে উদ্ধৃত্ত ছিল ২৩ লাখ ৮৭ হাজার ৪০২ টাকা। ২০১৬-১৭ অর্থ বছরে ৪৬ কোটি ৭২ লাখ ৫৪ হাজার ১৮২ টাকা বাজেট ঘোষনা করা হয়। বাজেটে উল্লেখযোগ্য আয়ের খাতের মধ্যে রয়েছে সরকার প্রদত্ত সহায়তায় ৩ কোটি, বিশেষ মুঞ্জুরী ৫ কোটি, সরকার কর্তৃক বিশেষ মঞ্জুরী ১৫ কোটি, বিএমডিএফ হতে ১০ কোটি টাকা। বাজেটে উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে অবকাঠামোগত উন্নয়ন ১৫ কোটি, বিএমডিএফ প্রকল্পে রাস্তা নির্মাণ ১০ কোটি। এডিপি রাস্তা নির্মাণ ৩ কোটি। রাজস্ব আয়ের রাস্তা নির্মান ৫ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই