তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে ক্ষমতাসীনরা-আব্দুল্লাহ আল নোমান

নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে ক্ষমতাসীনরা-আব্দুল্লাহ আল নোমান
[ভালুকা ডট কম : ২৪ জুন]
দেশের নির্বাচন ব্যবস্থাকে ক্ষমতাসীনরা ধ্বংস করে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।শুক্রবার (২৪ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ভয়েস অব ডেমোক্রেসি আয়োজিত ‘ঐতিহাসিক পলাশী দিবসের শিক্ষা ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

নোমান বলেন, দেশের নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে ক্ষমতাসীনরা। এর প্রমাণ গত সিটি করপোরেশন নির্বাচন ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান ক্ষমতাসীনরা দিয়েছে। আর এ নির্বাচনে ফলাফল কীভাবে সরকার নিজেদের দখলে নিয়ে গেছে দেশের জনগণ তা দেখেছে। তাই নির্বাচন নিয়ে জনগণের আর কোনো আগ্রহ নেই।

দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, পলাশী যুদ্ধের সময় যে অবস্থা বিরাজমান ছিলো, বর্তমানে বাংলাদেশেও একই অবস্থা বিরাজ করছে। তাই আমাদের মধ্যে ঐক্যের প্রয়োজন। এ ঐক্য কোনো দলের মধ্যে নয়, হতে হবে জনগণের মধ্যে।বিএনপির এ নেতা বলেন, ভারত আমাদের বন্ধু প্রতিম দেশ। কিন্তু এই বন্ধুত্ব যদি জাতীয় স্বার্থে না হয়ে, ‌দু’জন ব্যক্তির বন্ধুত্ব হয় তাহলে সেটা বন্ধুত্ব নয়।ভারত এখানে (বাংলাদেশ) এসে বর্তমান সরকারকে সমর্থন করছে। কিন্তু একটি দেশের সরকার আরেকটি দেশের সরকারকে সমর্থন করা সার্বভৌমত্বের জন্য হুমকি।

আয়োজক সংগঠনের সভাপতি আ্যাডভোকেট জিল্লুর রহমান রিন্টু’র সভাপতিত্বে সভায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কল্যাণপার্টির ভাইস চেয়ারম্যান সাইদুর রহমান তামান্না প্রমুখ উপস্থিত ছিলেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই