তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সেপ্টেম্বরে সাকিব-মুস্তাফিজদের ‘মিনি আইপিএল’

সেপ্টেম্বরে সাকিব-মুস্তাফিজদের ‘মিনি আইপিএল’
[ভালুকা ডট কম : ২৪ জুন]
এক বছরে দুইবার আইপিএ‍লের আসর দেখা যেতে পারে বলে বাতাসে যে খবর ভেসে বেড়াচ্ছিল, সেটিই এবার বাস্তবে রূপ নেওয়ার পালা। ক্রিকেটের রমরমা বাণিজ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিসিআই চাইছে চলতি বছরের সেপ্টেম্বরে ‘মিনি আইপিএল’ এর আয়োজন করতে। তাতে হয়তো আবারো আইপিএলের মাঠ মাতাতে যাবেন সাকিব, মুস্তাফিজরা।ফলে, টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে আরও একটি নতুন পদক্ষেপ নিল বিসিসিআই। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আদলে আয়োজিত হবে ‘মিনি আইপিএল’। ধর্মশালায় বিসিসিআইয়ের কার্যকরী কমিটির সদস্যরা এই বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন।

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা, আইসিসি ক্রিকেটকে ছড়িয়ে দিতে প্রতি বছরের সেপ্টেম্বরে চ্যাম্পিয়ন্স লিগের আয়োজন করতো। তবে, ব্যবসায়িকভাবে অলাভজনক হওয়ায় গত দুই বছর ধরে এই টুর্নামেন্ট বন্ধ রয়েছে।বিসিসিআইয়ের সভাপতি অনুরাগ ঠাকুর জানান, ক্রিকেটপ্রেমীদের জন্য ‘মিনি আইপিএল’ এর আয়োজন করা হলে সেটি লাভজনক হবে। যে দেশে ভারতীয়রা ক্রিকেটকে বিনোদন হিসেবে পেতে চায় সে দেশেও এই আয়োজন হতে পারে। এ বছরের সেপ্টেম্বরে বিসিসিআই মিনি আইপিএল আয়োজন করবে। আইপিএলে যে আটটি দল খেলে, সেই আটটি দলের সবাইকেই খেলতে দেখা যাবে এই প্রতিযোগিতায়। তবে, আইপিএলের মতো এই প্রতিযোগিতা হোম এবং অ্যাওয়ে পদ্ধতিতে হবে না। ছোট ফরমেটে দুই সপ্তাহের মধ্যেই শেষ হয়ে যাবে টুর্নামেন্টটি।

ক্রিকেটের বিশ্বায়নে আইসিসি চাইছে সেপ্টেম্বর মাসে একটা টুর্নামেন্ট আয়োজন করতে। এদিকে, বিসিসিআই-ও চাইছিল ‘মিনি আইপিএল’ আয়োজন করতে। তাই ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আর ভারতীয় ক্রিকেট বোর্ডের আলোচনায় বৈশ্বিক কোনো টুর্নামেন্ট মাঠে গড়ালে সেটি যে অর্থনৈতিক সাফল্য ধরে রাখবে তা আর বলার অপেক্ষা রাখে না। আর সে দিকটি বিবেচনা করে ক্রিকেটের ফাঁকা মাস হিসেবে সেপ্টেম্বরেই মাঠে গড়াতে যাচ্ছে ‘মিনি আইপিএল’।তবে, এই ‘মিনি আইপিএল’ কবে থেকে শুরু হয়ে কবে শেষ হবে, সেসব নিয়ে কিছুই জানায়নি বিসিসিআই। ওয়ার্কিং কমিটিং মিটিংয়ে জানানো হয় খুব শিগগিরই সেগুলো নিয়ে আলোচনা করে জানিয়ে দেওয়া হবে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খেলাধুলা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই