তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ক্রসফায়ারের মাধ্যমে সরকার জনগণের বিরুদ্ধে যুদ্ধ চাপিয়ে দিয়েছে-রিজভী

ক্রসফায়ারের মাধ্যমে সরকার জনগণের বিরুদ্ধে যুদ্ধ চাপিয়ে দিয়েছে-রিজভী
[ভালুকা ডট কম : ২৪ জুন]
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন,সরকার বিএনপি’র নির্বাচিত জনপ্রতিনিধিদের গ্রেফতার করে জেলে ঢুকাচ্ছে অপরদিকে সরকারি দলের নেতা হওয়ার সুবাদে পলাতক আসামি হয়েও সর্বত্র বিচরণ করছে। এটা শুধুমাত্র ভোটার বিহীন অবৈধ ও অগণতান্ত্রিক সরকার আছে বলেই সম্ভব হচ্ছে।আজ (শুক্রবার) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

রিজভী বলেন,সরকার গত কয়েক দিনে পাইকারি হারে গ্রেফতার, আর অবিরাম ক্রসফায়ারের মাধ্যমে দেশ ও জনগণের বিরুদ্ধে যুদ্ধ চাপিয়ে দিয়েছে।রাষ্ট্রযন্ত্রকে ক্ষমতাসীনেরা ক্রমশ একটি নিপীড়নমূলক দানবে পরিণত করেছে। এই দানব তৈরি করা হয়েছে শুধুমাত্র ঐক্যবদ্ধ গণতান্ত্রিক শক্তির রাজনৈতিক অধিকারের জন্য সোচ্চার উচ্চারণ এবং দাবি আদায়ের মিছিলকে প্রতিরোধ করার জন্য। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অন্যের কাছে বন্ধক দিয়ে আওয়ামী শাসক গোষ্ঠী ক্ষমতায় থাকার গ্যারান্টি আদায়ের ব্যাপারে যেন কেউ কথা না বলে।

টাঙ্গাইল-৩ আসনের সাংসদ আমানুর রহমান খান রানা পলাতক আসামি হয়েও সংসদ অধিবেশনে যোগ দেয়া নিয়ে প্রশ্ন তোলে তিনি বলেন, রানা জেলা আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ হত্যা মামলা চার্জশিটভুক্ত পলাতক আসামি। টাঙ্গাইলের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. আমিনুল ইসলাম তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে এবং গত ১৭ মে আদালত তার মালামাল বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়ে এই বিষয়ে জাতীয় সংসদের স্পিকারকে চিঠি দিয়ে অবহিত করেন। ভোটারবিহীন অবৈধ সরকারের প্রধানমন্ত্রীর ভাষ্য অনুযায়ী সকল তথ্যই তার জানা আছে। এত কিছুর পরে কিভাবে পলাতক আসামি গত ২০ জুন সোমবার পুলিশের সামনে দিয়ে সংসদে ঢুকে হাজিরা খাতায় স্বাক্ষর করে বীর দর্পে বেরিয়ে যায়?

রিজভী প্রশ্ন তোলেন, সংসদে খুনিরা ঢুকে পড়লে সংসদের নিরাপত্তা কোথায়? এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কি কোন জবাব আছে?গতকাল নোয়াখালী সেনবাগে বিএনপির ইফতার মাহফিলে ছাত্রলীগ হামলা করে মাহফিল পণ্ড করে দেয়। এ ঘটনার নিন্দা জানান রিজভী।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই