তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে টেকনিক্যাল স্কুল ও কলেজে শিক্ষক সংকট,শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত

গৌরীপুরে টেকনিক্যাল স্কুল ও কলেজে শিক্ষক সংকট,শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত
[ভালুকা ডট কম : ২১ সেপ্টেম্বর]
বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরের অধীন ময়মনসিংহের গৌরীপুর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে শিক্ষক সংকটের কারনে শিক্ষার্থীদের পাঠদান বর্তমানে মারত্নক ভাবে ব্যাহত হচ্ছে।

জানা গেছে ওই শিক্ষা প্রতিষ্ঠানে মোট শিক্ষার্থীর সংখ্যা ১ হাজার। বর্তমানে বিভিন্ন  ট্রেডে কর্মরত শিক্ষকের সংখ্যা ১৮ জন এবং শূন্য রয়েছে ২১ জন শিক্ষকের পদ। উল্লেখ্য সম্প্রতি উক্ত প্রতিষ্ঠানে ইলেকট্রিক্যাল ও ম্যাকানিক্যাল দুটি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং বিভাগ খোলা হয়েছে। প্রায় অর্ধেকের বেশী শিক্ষক সংকট থাকায় বিপুল সংখ্যক শিক্ষার্থীদের ক্লাস নিতে ওই প্রতিষ্ঠানের কর্মরত শিক্ষকদের বর্তমানে মারাত্নক অসুবিধা হচ্ছে।

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানায় শিক্ষক সংকটের কারনে তাদের কোচিং ও প্রাইভেটের উপর নির্ভরশীল হতে হচ্ছে। এব্যাপারে গৌরীপুর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ ড. প্রকৌশলী মোঃ আব্দুল মতিন জানান অত্র প্রতিষ্ঠানে শিক্ষক ও অন্যান্য পদ শূন্য থাকায় শিক্ষার্থীদের ক্লাস ও একাডেমিক কার্যক্রম পরিচালনা করতে তাদেরকে হিমশিম খেতে হচ্ছে। শিক্ষকের শূন্য পদ দ্রুত পূরনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ইতোমধ্যে লিখিত ভাবে জানানো হয়েছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই