তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

যশোর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজে বোর্ড পরীক্ষার ফি’র নামে অতিরিক্ত টাকা আদায়

যশোর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল বোর্ড পরীক্ষার ফি’র নামে অতিরিক্ত টাকা আদায়
[ভালুকা ডট কম : ০১ অক্টোবর]
হোমিওপ্যাথিক কলেজের শিক্ষার্থীদের ২০১৬ সালের প্রথম বর্ষের বোর্ড কর্তৃক ফি নির্ধারণ করা হয়েছে ৯৫০ টাকা। কিন্তু যশোর হোমিওপ্যাথিক কলেজের নোটিশ বোর্ডে সেই অংক উলে¬খ করা হয়েছে দুই হাজার ৫০০ টাকা। সেই হিসেবে গতকাল পর্যন্ত ফরমপূরণ করা ৩৩৪ জন শিক্ষার্থীর কাছ থেকে বাড়তি আদায় করা হয়েছে ছয় লাখ ৭২ হাজার ৭০০ টাকা।

এছাড়া নির্ধারিত অনুপস্থিত ফি, পরীক্ষা অনুপস্থিত ফিসহ বিভিন্ন খাত দেখিয়ে এসব শিক্ষার্থীদের কাছ থেকে ফরম পুরণের সময় নেওয়া হয়েছে ২৮ লাখ ৩৯ হাজার টাকা।  যা বোর্ড নির্ধারিত ফির চেয়ে প্রায় ১২ গুণ বেশি।

কলেজ সূত্রে জানা যায়, ১ সেপ্টেম্বর থেকে আসন্ন ডিএইচএমএস পরীক্ষার ফরপুরণ শুরু হয়েছে। ৩০ আগস্ট ফরম পুরণের অর্থ উল্লে¬খ করে অধ্যক্ষ হাফিজুর রহমান স্বাক্ষরিত এক নোটিশ টানানো হয়। যেখানে প্রথম বর্ষের পরীক্ষার্থীদের জন্য সেশন চার্জ ও ভর্তি ফি এক হাজার ৯০০ টাকা, এক বছরের বেতন চার হাজার ৮০০ টাকা, বোর্ড নির্ধারিত পরীক্ষা ফি দুই হাজার ৫০০ টাকা, নির্ধারিত অনুপস্থিত ফি এক হাজার ২০০ টাকা ও নির্বাচনী পরীক্ষা অনুপস্থিত ফি ৬০০ টাকা হিসেব করে সর্বমোট ১১ হাজার টাকা ধার্য করা হয়েছে। একইভাবে দ্বিতীয় ও তৃতীয় বর্ষের ফরম পুরণের জন্য ১১ হাজার ১৮০ টাকা এবং চতুর্থ বর্ষের জন্য নির্ধারণ করা হয়েছে ১১ হাজার ৪৮০ টাকা। যা বোর্ড নির্ধারিত পরীক্ষা ফি থেকে ১২ গুণ বেশি।

বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের রেজিস্ট্রার অমিত রায় জানান, এবার ডিএইচএমএস পরীক্ষার ফি প্রথম বর্ষের জন্য ৯৫০ টাকা, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের জন্য এক হাজার ৩৩০ টাকা ও চতুর্থ বর্ষের জন্য ফি নির্ধারণ করা হয়েছে এক হাজার ৬৩০ টাকা। বোর্ড ফির নামে এই টাকার বাইরে অতিরিক্ত টাকা নেওয়া কোন সুযোগ নেই।

এব্যাপারে যোগাযোগ করা হলে যশোর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ হাফিজুর রহমান বলেন, ‘শিক্ষার্থীদের কাছ থেকে কোন বাড়তি টাকা নেওয়া হচ্ছে না। বোর্ডের নির্দেশনা আর ম্যানেজিং কমিটির মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী ফরম পুরণের ফি নির্ধারণ করা হয়েছে। সেই হিসেবে গতকাল শেষ দিন পর্যন্ত ৩৩৪ জন ফরম পুরণ করেছে। আগামী মাসের ১০ তারিখ পর্যন্ত ৩০০ টাকা জরিমানা দিয়ে ফরম পূরণ করা যাবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই