তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে অসুস্থ বৃদ্ধা মায়ের সেবায় বিভিন্ন সংগঠন

মা’কে নিতে আসছে ছেলে
নান্দাইলে অসুস্থ বৃদ্ধা মায়ের সেবায় বিভিন্ন সংগঠন
[ভালুকা ডট কম : ২১ অক্টোবর]
শরীরের বিভিন্ন স্থানে ক্ষত সহ মুমুর্ষ অবস্থায় রাস্তার পাশে পড়ে থাকা সেই বৃদ্ধা ঠগর রানী সাহা (৬৫) নান্দাইল উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। আর তাকে দেখার জন্য শত শত মানুষের ভিড় হাসপাতাল চত্বরে। শুধু তাই নয় তার এই খবরা-খবর সোশ্যাল মিডিয়া ও দৈনিক যুগান্তর পত্রিকা সহ বিভিন্ন পত্র-পত্রিকায় ছড়িয়ে পড়লে তার উন্নত চিকিৎসার জন্য সহযোগীতার হাত বাড়াতে বিভিন্ন সমাজ সংগঠন ও বিশিষ্ট সমাজ সেবকগণ এগিয়ে আসছেন।

সরজমিন জানাযায়, স্থানীয় মিডিয়া কর্মীর সংবাদ পেয়ে নান্দাইল মডেল থানা পুলিশ বৃহস্পতিবার নান্দাইল উপজেলার নান্দাইল চৌরাস্তা-আঠারবাড়ী সড়কের বাশঁহাটি রাস্তার পাশ থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। বৃদ্ধার পুত্র দেবাশীষ সাহা তাকে রেখে ফেলে চলে যায় তা বৃদ্ধার অভিযোগ। তিনি হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার নিতাই সাহার স্ত্রী। অসুস্থ বৃদ্ধাকে রাস্তার পাশে পড়ে থাকতে দেখে বিভিন্নভাবে সেবার মাধ্যমে মানবতার চরম পরিচয় দেয় বাশঁহাটি গ্রামের সমলা ও খাতুন নামে দুই নারী। স্থানীয় এলাকাবাসীরা জানায় বৃদ্ধা তার ছেলের বিষয়ে অভিযোগ করলেও পুলিশ কে না জানানোর জন্য অনুরোধ করে। যাতে করে সন্তানের কষ্ট না হয়। এরকম মাকে রাস্তার পাশে ফেলে যাওয়া পাষন্ড, বিবেকহীন নরপশু ছাড়া কেউ হতে পারেনা।

অপর দিকে এই বৃদ্ধার খবর পেয়ে নান্দাইলের মিডিয়া কর্মীর সাথে ছেলে দেবাশীষ সাহা সেল ফোনে কথা বলে জানায় যে তার মা দুই বছর আগে মানসিক দূরবস্থার কারনে হারিয়ে গেছে। সৌভাগ্যের কারনে আবার আমার মাকে খোঁজে পেয়েছি। আমি আসছি আমার মাকে নিয়ে যেতে। ছেলে দেবাশীষ সাহা তার মায়ের ঘটনার বিষয়টির জন্য অনুতপ্ত হয়ে মা সহ দেশ-বাসীর কাছে ক্ষমা প্রার্থনা করছেন।

ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের নেতা রবিন্দ্র চন্দ্র ঘোষ বলেন নেত্রকোণা জেলার দূর্গাপূরের একটি এনজিও যদি ছেলেটি তার মাকে দেখাশুনা না করে তাহলে বৃদ্ধাকে অনাথ আশ্রমে থাকার ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন। অপরদিকে বাংলাদেশ মানবাধিকার কমিশন নান্দাইল উপজেলা শাখার নেতৃবৃন্দ দৈনিক যুগান্তর সহ নান্দাইলের মিডিয়া কর্মীদের ধন্যবাদ সহ বৃদ্ধার জন্য বিশেষ ভাবে সহযোগীতা করার কথা জানান। এ রিপোর্ট পাঠানো পর্যন্ত বৃদ্ধার ছেলে দেবাশীষ সাহা হবিগঞ্জ থেকে রওনা দিয়ে পথিমধ্যে রয়েছেন বলে জানান। #




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই