তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার হবিরবাড়ী ইউপির স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদের গণসংযোগ

ভালুকার হবিরবাড়ী ইউপির স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদের গণসংযোগ
[ভালুকা ডট কম : ২১ অক্টোবর]
আগামী ৩১ অক্টোবর অনুষ্ঠিতব্য ভালুকা উপজেলার ১০ নম্বর হবিরবাড়ীর ইউপি নির্বাচনকে সামনে রেখে গণ সংযোগে নেমেছেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ। ২১ অক্টোবর শুক্রবার তিনি হবিরবাড়ী সীডষ্টোর বাজারে ভোটারদের সাথে নিজ প্রতীক আনারস মার্কার লিফলেট বিতরণের মাধ্যমে ভোট প্রার্থনা সহ সকলের দোয়া কামনায় গণসংযোগ করছিলেন।

এলাকায় জনপ্রিয় ব্যাক্তি ও সমাজ সেবক হিসেবে তিনি ব্যাপক পরিচিত হওয়ায় আগামী ৩১ তারিখের নির্বাচনে নিরপেক্ষ ভোট হলে জয়লাভ করবেন বলে ভোটারদের মধ্যে চাপা গুঞ্জন শোনা যাচ্ছে। স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ জানান সুষ্ঠ নির্বাচন হলে তিনি বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করবেন।

 ময়মনসিংহ বিভাগের প্রবেশদ্বার, শিল্পাঞ্চল খ্যাত ভালুকা উপজেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ ১০ নম্বর হবিরবাড়ী ইউনিয়ন। এই ইউনিয়নে শতাধিক শিল্প কারখানা রয়েছে। উপজেলার ১১ টি ইউনিয়নের মধ্যে সবচেয়ে বেশী ভোটারের বসবাস এই ইউনিয়নে। বর্তমানে এখানে মোট ভোটার সংখ্যা ৪৯৫৭৫ জন। পুরুষ ভোটার রয়েছে ২৫৫৯৯ জন ও নারী ভোটার রয়েছে ২৩৯৭৬ জন । ৯ টি ওয়ার্ড নিয়ে এই ইউনিয়ন। ১ নম্বর ওয়ার্ডে মোট ভোটার ৪০৪৫ জন। ২ নম্বর ওয়ার্ডে মোট ভোটার ৪৩২১ জন। ৩ নম্বর ওয়ার্ডে মোট ভোটার ৩০১২ জন। ৪ নম্বর ওয়ার্ডে মোট ভোটার ৬৮৭৯ জন। ৫ নম্বর ওয়ার্ডে মোট ভোটার ৬৩৪৬জন। ৬ নম্বর ওয়ার্ডে মোট ভোটার ৩৩৯৭ জন। ৭ নম্বর ওয়ার্ডে মোট ভোটার ১৩৪২৯ জন। ৮ নম্বর ওয়ার্ডে মোট ভোটার ৩৯২৩ জন। ৯ নম্বর ওয়ার্ডে মোট ভোটার ৪২২৩ জন। এখানে মোট ১০ টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এখানকার নির্বাচনে চেয়ারম্যান পদে  ৭ জন, মেম্বার ও সংরক্ষিত মহিলা আসনের প্রার্থী ৪৭ জন।

নির্বাচনকে ঘিরে প্রার্থীদের চোখে ঘুম নেই। সকাল থেকে গভীর রাত পর্যন্ত নানা পথসভা, উঠান বৈঠক আর বাড়ী বাড়ী গিয়ে ভোট প্রার্থনায় ব্যস্ত থাকছেন তারা। নানা প্রতিশ্রুতির ফুলঝুড়িতে ভোটারদের মন গলানোর চেষ্টা করছেন। প্রার্থীরা নির্বাচন পরিচালনা কমিটি করে নিজ নিজ লোকবল নিয়ে এলাকায় ব্যাপক গণসংযোগ করছেন। মাইকে বাজছে প্রচারণামূলক সুন্দর সুন্দর নির্বাচনী গান আর কথামালা। পোষ্টারে ছেয়ে গেছে পুরো এলাকা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চায়ের স্টলগুলোতে উপচে পড়া ভীড় লেগেই থাকে। কেউবা চায়ের কাপে ঝড় তুলছে। নির্বাচনকে ঘিরে পুরো হবিরবাড়ীতে এখন যেন উৎসবের আমেজ।

অপরদিকে দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। এখানে বেশ শান্তিপূর্ণ ভাবেই নির্বাচনী প্রচার কার্য পরিচালিত হচ্ছে। উল্লেখ্য ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচনে ভালুকা উপজেলার ১০টি ইউনিয়নে নির্বাচন সম্পন্ন হলেও সিমানা জটিলতার মামলায় এই ইউনিয়নটির নির্বাচন স্থগিত করা হয়। হাই কোর্টের নির্দেশে পুনরায় তফসিল ঘোষনা হলে ৩১ অক্টোবর অনুষ্ঠিতব্য নির্বাচনে প্রার্থী এবং ভোটাররা এখানকার নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন হবে বলে প্রত্যাশা করছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই