তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে প্রাইমারী স্কুলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছে দুদক

গৌরীপুরে প্রাইমারী স্কুলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছে দুদক
[ভালুকা ডট কম : ২৪ নভেম্বর]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের ২৮ নং নহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে ডিপিও’কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দিয়েছে দুদক।

উক্ত বিদ্যালয়ের এসএমসি কমিটির সভাপতি মোঃ এখলাছ উদ্দিন নয়নের লিখিত অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম ৯ নভেম্বর জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে এ ব্যাপারে লিখিতভাবে অবগত করেন।

অভিযোগে প্রকাশ ওই কাস্টারের দায়িত্বে থাকা উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মুজাহিদুল ইসলামের যোগসাজসে নহাটা সরকারি প্রাইমারী স্কুলের পূর্বের প্রধান শিক্ষক সুফিয়া পারভীন ও বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ নূরুউল্লাহ স্কুলের নামে বিভিন্ন সরকারি বরাদ্ধকৃত টাকা উত্তোলন করে কোন কাজ ও সরঞ্জামাদি ক্রয় না করেই তা আত্নসাত করেন।

উল্লেখ্য স্কুলে সিনিয়র শিক্ষক কর্মরত থাকা সত্বেও উৎকোচের বিনিময়ে প্রাক প্রাথমিক শিক্ষক নূরউল্লাহকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব প্রদান করেন এটিও মুজাহিদুল ইসলাম। বর্তমানে অত্র স্কুলে সিনিয়র শিক্ষকের সংখা বৃদ্ধি পেলেও রহস্যজনক কারনে তাদের মধ্যে কাউকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়া হচ্ছে না।

এব্যাপারে এটিও মুজাহিদুল ইসলাম বলেন ওই সময় বিদ্যালয়ের সিনিয়র শিক্ষকরা দায়িত্ব নিতে অপরাগতা প্রকাশ করায় নূরউল্লাহকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়া হয়েছিল। স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নূরুউল্লাহ এসএমসি কমিটির লোকজনের এসব অভিযোগকে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বলে মন্তব্য করেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জুয়েল আশরাফ বলেন কোন স্কুলে সিনিয়র শিক্ষক থাকা অবস্থায় প্রাক প্রাথমিক শিক্ষক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করতে পারে না। #




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই