তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে ইমামের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলা নিয়ে এলাকায় ক্ষোভ

নান্দাইলে ইমামের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলা নিয়ে এলাকায় ক্ষোভ
[ভালুকা ডট কম : ০৭ ডিসেম্বর]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার জাহাঙ্গীরপুর ইউনিয়নের দক্ষিন বরিল্যা  গ্রামের বাইতুল আসকা জামে মসজিদের ইমাম হাফেজ শফিকুল ইসলামের উপর অজ্ঞাত সন্ত্রাসীরা গত ২৮ নভেম্বর হামলা চালিয়ে আহত করার ঘটনায় উক্ত ইমামের পক্ষে মসজিদ কমিটির সাধারন সম্পাদক মৃত সাবেদ আলীর পুত্র মোঃ গিয়াস উদ্দিন ৮ জনের নামে একটি মামলা দায়ের করেছে।

ইমামের আত্মীয় বাদী না হয়ে একই গ্রামের গিয়াস উদ্দিন ব্যক্তি স্বার্থে এই ঘটনার সাথে জড়িত নয় এমন ব্যক্তিদের আসামী করায় জনমনে ক্ষোভ দেখা দিয়েছে। জাহাঙ্গীর পুর ইউনিয়নের উত্তর রহিমপুর গ্রামের বাসিন্দারা জানান মামলার আসামীদের মধ্যে ৩ জন ইমাম শফিকুলের ছাত্র, একজন মসজিদের ইমাম, একজন মাদ্রাসার শিক্ষক এবং ২ জন আসামী বৃদ্ধ চোখে দেখেনা অথচ তাদের আসামী করা হয়েছে। ঘটনার পরের দিন দৈনিক কালের কন্ঠ পত্রিকায় ইমামের উপর হামলার বিষয়টি নারী ঘটিত ব্যাপার বলে উল্লেখ করা হয়েছে। অথচ মসজিদ কমিটির সেক্রেটারী গিয়াস উদ্দিন উক্ত মামলায় জালাল উদ্দিন, শবদুল মিয়া, আতিকুর রহমান, উসমান গণি ওরফে শামীম, রোকন উদ্দিন, রাজীব মিয়া, শরীফ মিয়া ও বাছেদ মিয়াকে ব্যক্তিগত দ্বন্দে আসামী করা হয় বলে এলাকাবাসী জানান।

এলাকার সর্বস্তরের জনগণ ইমামের উপর হামলার ঘটনাটি নিরপেক্ষ তদন্ত দাবী করেছেন এবং নান্দাইল থানায় দায়েরকৃত মামলা নং ৩০ (১১)২০১৬ থেকে নিরীহ আসামী এবং ঘটনার সাথে যারা জড়িত নয় তাদের অব্যাহতি প্রদানের এলাকাবাসী জোর দাবী জানিয়েছেন।

অপরদিকে বাংলাদেশ মানবাধিকার কমিশন নান্দাইল উপজেলা শাখার নেতৃবৃন্দ ইমামের উপর হামলার বিষয়টি নিরপেক্ষ তদন্ত করে ঘটনার সাথে প্রকৃত পক্ষে যারা জড়িত এদের খোঁজে বের করে আইনের আওতায় আনা সহ নিরীহ কোন ব্যক্তি যাতে হয়রানী শিকার না হয় এবিষয়টির প্রতি নজর দেওয়ার জন্য পুলিশ প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন। #




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই