তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে প্রতিমা ভাংচুরের ঘটনায় মামলা,প্রতিনিধিদলের ঘটনা স্থল পরিদর্শন

গৌরীপুরে প্রতিমা ভাংচুরের ঘটনায় মামলা,প্রতিনিধিদলের ঘটনা স্থল পরিদর্শন

[ভালুকা ডট কম : ০৯ ডিসেম্বর]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মইলাকান্দা ইউনিয়নের মধ্য কাউরাট গ্রামে দুটি কালি মন্দিরের মূর্তি ভাঙচুর, নাগমূর্তি চুরি ও পূজার উপকরণ লুটের ঘটনায় শুক্রবার (০৯ ডিসেম্বর/১৬) পরিদর্শন করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিনিধিদল ।

প্রতিনিধিদলে ছিলেন ময়মনসিংহ জেলা শাখার সভাপতি বিকাশ রায়, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক হিরেন্দ্র রায়, প্রচার সম্পাদক অ্যাডভোকেট প্রশান্ত কুমার দাস চন্দন, বাংলাদেশ ওয়ার্কাস পাটি ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ সুজিত বর্মণ, বাংলাদেশ মানবাধিকার কমিশন গৌরীপুর শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ রইছ উদ্দিন,বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ গৌরীপুর উপজেলা শাখার সভাপতি ননী গোপাল দত্ত, সাধারণ সম্পাদক বিপ্লব মন্ডল, পৌর শাখার সঞ্জয় ঘোষ, সাংবাদিক মজিবুর রহমান ও আনোয়ার হোসেন শরীফ।

প্রতিনিধিদলের সদস্যরা ক্ষতিগ্রস্থ পরিবার ও পুজারীদের সাথে আইন শৃঙ্খলা পরিস্থিতি ও ভয়ভীতি বা কোন আতঙ্ক আছে কি না এ নিয়ে আলোচনা করেন। প্রতিনিধি দল গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহ্ম্মদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্জিনা আক্তার ও উপজেলার হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথেও মতবিনিমিয় করেন।

পরিদর্শন শেষে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ময়মনসিংহ জেলা শাখার সভাপতি বিকাশ রায় জানান, প্রত্যন্ত অঞ্চলের হিন্দু সম্প্রদায়ের মাঝে আতঙ্কগ্রস্থ করে ভয়ভীতি প্রদর্শনে একটি চক্র এ ধরনের ন্যক্কারজনক ঘটনা ঘটাচ্ছে। এ নিয়ে আমরা আতঙ্কিত ও উদগ্নি।

কাউরাট মধ্যপাড়ার অনিল চন্দ্র সূত্রধরের স্ত্রী বাসনা সূত্রধর ও মন্দিরের সভাপতি সুনীল চন্দ্র সূত্র ধর জানান, সকল ধর্মের লোকজন শতবর্ষ যাবৎ বিরোধহীন সম্প্রীতির বন্ধনে দিন কাটাচ্ছি। সম্প্রীতি নষ্ট করতে কোন কুচর্ক্রী মহল এ কাজ করেছে।

ঘটনার নিন্দা জ্ঞাপন করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রিয়াদুজ্জামান বলেন, দুই শত বছরের ইতিহাসে এই গ্রামে মূর্তি ভাঙচুরের ঘটনা ঘটেনি। উপাসনালয়ের নিরাপত্তা রক্ষায় দ্রুত সময়ের মাঝে পাকা মন্দির নির্মাণ তৈরি করে দেয়ার ঘোষণা দেন।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহ্ম্মদ জানান, মুর্তি ভাঙ্গিয়া ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ক্ষতি সাধনের অপরাধে অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে মামলা হয়েছে। প্রকৃত রহস্য উদঘাটনে পুলিশ বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত চালাচ্ছে।

সন্তোষ চন্দ্র সূত্রধর জানান, রবিবার রাতে দুবৃর্ত্তরা দুটি মন্দিরে প্রবেশ করে কালি, শিব ও অসুরের মাথা ভেঙ্গে ও নাগ মূর্তির চুরি করে নিয়ে যায়। এ সময় দুবৃর্ত্তরা মন্দিরের পূজার উপকরণ লুট করেছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই