তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মনপুরার ঢালচরে বশরাত উল্লাহ চৌধুরী প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন

মনপুরার ঢালচরে বশরাত উল্লাহ চৌধুরী প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন ও আলোচনা সভা
[ভালুকা ডট কম : ০৯ ডিসেম্বর]
“মরহুম বশরাত উল্লাহ চৌধুরী শুধু মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। এছাড়া তিনি বাংলাদেশের অস্থায়ী সরকারকে তার ব্যবহৃত জীপ গাড়ি ও প্রচুর অর্থ দিয়ে সহযোগিতা করেন।

শুক্রবার বেলা ১১ টায় ভোলার মনপুরা উপজেলার বিচ্ছিন্ন দূর্গম ঢালচরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম বশরাত উল্লাহ চৌধুরী প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য মন্ত্রী আলহাজ্ব তোফায়েল আহমেদ এম.পি এসব কথা বলেন।

এছাড়াও মন্ত্রী বলেন, ‘৭০’ এর ১২ নভেম্বর ঘূর্ণীঝড়ে এই উপকূলে সবচেয়ে বেশি ক্ষতি হয়। ঘূর্ণীঝড়ের পরে বঙ্গবন্ধু দেড়তলা লঞ্চ নিয়ে এই উপকূলের মানুষকে ত্রান সহযোগিতা করতে আসেন। তখন তিনি মনপুরায় একটি চিন্তা নিবাস স্থাপনের কথা বলেন। দেশ স্বাধীন হওয়ার পরই কাজ শুরু হয়েছিল। পরে ৭৫-এ বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যার পর সে কাজ থেমে যায়।

এর আগে বাণিজ্য মন্ত্রী মনপুরার বিচ্ছিন্ন ঢালচরে হেলিকপ্টারযোগে আসলে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।ঢালচরে আলোচনা সভায় মরহুম বশরাত উল্লাহ চৌধুরীর সন্তান জ্বালানি ও খনিজ মন্ত্রণালয়ের সচিব মোঃ নাজিম উদ্দিন চৌধুরীর সভাপত্বিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাণিজ্য মন্ত্রীর সহধর্মিনী মিসেস আনোয়ারা তোফায়েল, সাবেক নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) এম শাখাওয়াত হোসেন, আ’লীগ নেতা খন্দকার মাহবুব উদ্দিন বীরবিক্রম, সাবেক তত্ত্ববধায়ক সরকারের উপদেষ্ঠা আবদুল মুহিত চৌধুরী, সাবেক সচিব ড. শাহ মোঃ ফরিদ, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, বিশিষ্ঠ শিল্পপতি প্রাইম ব্যাংকের পরিচালক আযম জে চৌধুরী, বিশিষ্ট শিল্পপতি হারুনুর রশীদ, ভোলা জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মাইনুল হোসেন বিপ্লব, ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ সেলিম উদ্দিন, পুলিশ সুপার মোক্তার হোসেন, কোস্টগার্ডের উর্ধ্বতন কর্মকর্তা ইকরাম, মনপুরা উপজেলা চেয়ারম্যান মিসেস শেলিনা আকতার চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান নজির আহম্মেদ মিয়া, ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দীপক, ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল, ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন হাওলাদার, ভোলার বাপ্তা ইউপি চেয়ারম্যান বিপ্লব মোল্লা, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আবুল কাশেম মাতাব্বর, প্রাথমিক শিক্ষা অফিসার(ভারপ্রাপ্ত) মিজানুর রহমান সহ চৌধুরী পরিবারের অন্যান্য সদস্যবৃন্ধ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই