তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ

নওগাঁয় শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ
[ভালুকা ডট কম : ০১ জানুয়ারী]
সারা দেশের ন্যায় নওগাঁ সদর জেলার অন্যান্য উপজেলা গুলোতে রবিবার পৃথক পৃথক ভাবে ২০১৭ সালের প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে আনুষ্ঠানিক ভাবে বিনামূল্যে বই বিতরনর করা হয়েছে।

নওগাঁঃ
নওগাঁয় রবিবার সকালে শহরের ৩টি সরকারী মাধ্যমিক বিদ্যালয়ে মাধ্যমিক পর্যায়ে এবং ১টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক পর্যায়ের নতুন বই বিতরনের মধ্য দিয়ে পাঠ্য পুস্তক দিবস উৎসব পালিত হয়েছে। নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক এমপি নওগাঁ জিলা স্কুল, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, কে,ডি সরকারী উচ্চ বিদ্যালয় এবং চকএনায়েত মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মধ্যে আনুষ্ঠানিকভাবে বিভিন্ন শ্রেনীর নতুন পাঠ্য পুস্তক বিতরনের শুভ উদ্ধোধন করেন।

নওগাঁ জিলা স্কুল, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কেডি সরকারী উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. মোঃ আমিনুর রহমান এবং চকএনায়েত সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার একেএম আমিরুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল বারী, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জালাল হোসেন, সদর উপজেলা মাধ্যমিক অফিসার দুলাল আলম, জিলা স্কুলের প্রধান শিক্ষক আবুল কাশেম, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিরঞ্জন কুমার মন্ডল, কেডি স্কুলের প্রধান শিক্ষক নাসরিন বানু প্রমুখ।

পত্নীতলাঃ
পত্নীতলায় ২০১৭ সালের প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরনের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে। রবিবার সকাল ১০টায় আনুষ্ঠানিক ভাবে উপজেলা সদর নজিপুর মডেল উচ্চ বিদ্যালয়, নজিপুর বালিকা উচ্চ বিদ্যালয়, পুঁইয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ও আদর্শ প্রাথমিক বিদ্যালয়, সিধুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং নজিপুর সিনিয়র সিদ্দিকীয়া মাদ্রাসায় পৃথক-পৃথক ভাে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই বিতরন করা হয়।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেকের সভাপতিত্বে বই বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন জাতীয় সংসদের হুইপ নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার বাবলু এমপি। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নজিপুর পৌরসভার মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, বাবু নির্মল কুমার ঘোষ, আলহাজ্ব আব্দুল খালেক চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রাজ্জাক, প্রধান শিক্ষিক মোফাজ্জল হোসেন সহ অন্যান্য শিক্ষক মন্ডলী প্রমুখ।

অপরদিকে উপজেলার সিধুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মাটিন্দর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গির আলম রুবেল প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন সিধুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বদেশ কুমার মন্ডল সহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও সূধীজন প্রমূখ।

সাপাহারঃ
সাপাহারে রবিবার সকাল সাড়ে ১০টায় পাইলট উচ্চ বিদ্যালয় ও মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পৃথক পৃথক ভাবে বই বিতরণ করা হয়েছে। সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব শাহজাহান হোসেনের সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার শহীদুল আলম, পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজেদুল আলম সহ বিদ্যালয়ের সকল শিক্ষক/শিক্ষিকা, অবিভাবক, শিক্ষার্থী প্রমূখ।

নিয়ামতপুরঃ
নিয়ামতপুর উপজেলায় সকাল ১০টায় আনুষ্ঠানিক ভাবে বই উৎসব অনুষ্ঠিত হয়েছে। উপজেলার রসুলপুর ইউপির নিম দিঘী উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরন করেন সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার।

ধামইরহাটঃ
ধামইরহাট উপজেলায় রবিবার আনুষ্ঠানিক ভাবে বই উৎসব অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদের চেয়ারম্যান মঈন উদ্দীন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন করেন। এবাদেও জেলার অন্যান্য উপজেলা গুলোতেও বই বিতরন করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই