তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বকশীগঞ্জে ভ্রাম্যমান আদালত অভিযানে আখ মাড়াই মেশিন জব্দ

বকশীগঞ্জে ভ্রাম্যমান আদালত অভিযানে আখ মাড়াই মেশিন জব্দ
[ভালুকা ডট কম : ১৭ জানুয়ারী]
বকশীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী দূর্গম চরাঞ্চলে অবৈধভাবে আখ মাড়াইয়ের দায়ে ভ্রাম্যমান আদালত একটি আখ মেশিন ও আখ মাড়াই কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে মেরুরচর ইউনিয়নের মাইছানিরচর গ্রামে এই অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান।  এসময় ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে অন্য মেশিন মালিক তাদের মেশিন নিয়ে পালিয়ে যায়।

জানাগেছে, উপজেলার মেরুরচর ইউনিয়নের মাইছানিরচর গ্রামে অবৈধ হ্যান্ড ক্রাশার (আখ মাড়াই মেশিন) দিয়ে আখ মাড়াই করে আসছে। এসব আখ মাড়াই মেশিনে গুড় তৈরিতে উচ্চ মাত্রার হাইড্রোজেন ও রাসায়নিক পদার্থ মেশানো হয়। ফলে এসব গুড় মানবদেহের জন্য মারাত্মক ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়।

এছাড়াও অবৈধভাবে আখ মাড়াইয়ের ফলে দেওয়ানগঞ্জ জিলবাংলা সুগারমিল পর্যাপ্ত আখ সরবরাহ ব্যহত হচ্ছে। ভ্রাম্যমান আদালত অভিযানে দেওয়ানগঞ্জ জিলবাংলা সুগারমিল কর্পোরেশনের উপ-মহাব্যবস্থাপক ইকবাল হোসেন ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই