তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

গৌরীপুরে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৭ জানুয়ারী]
তথ্য কমিশন ও গৌরীপুর উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে তথ্য অধিকার আইন/২০০৯ ইং বিষয়ক দিনব্যাপি এক প্রশিক্ষণ কর্মশালা মঙ্গলবার (১৭ জানুয়ারী) উপজেলা কৃষি অফিস হল রুমে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন তথ্য কমিশনের তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার।

দিনব্যাপি কর্মশালা শেষে সমাপনী আলোচনা সভায় গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার মর্জিনা আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার মোতাহিসুল ইসলাম, তথ্য কমিশনের প্রশিক্ষণ বিভাগের সহকারি পরিচালক মোঃ সালেহ উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুর রহিম, উপজেলা কৃষি অফিসার সাদিকুর রহমান, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা আবু সাঈদ সরকার, গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক সরকার, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, ইউনিয়ন পরিষদ সচিব আব্দুল আউয়াল প্রমুখ।

সমাপনী আলোচনা সভায় তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার বলেন, তথ্য অধিকার আইন বাংলাদেশ সরকারের একটি জনকল্যাণমুখী উদ্যোগ। নাগরিক চিন্তার ক্ষেত্র প্রসারণে অভিমত ব্যক্ত করা ও স্বাধীনতার জন্য এ আইন একটি অন্যতম রক্ষাকবচ। প্রশাসনের কাজকর্মে স্বচ্ছতা আনার লক্ষে এই আইন প্রণীত হয়েছে। দুর্নীতি হ্রাস করে সমাজকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাওয়াই তথ্য অধিকার আইনের অন্যতম লক্ষ্য। এই আইনকে অবহেলা করলে চলবে না। তাই উপজেলা প্রশাসনের প্রতিটি দপ্তরে তথ্য কর্মকর্তা নিয়োগের মাধ্যমে সকলকে সুশাসন নিশ্চিত করার আহবান তিনি।

উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ, সাংবাদিক, এনজিও প্রতিনিধি ও ইউপি সচিবগণ এতে স্বতস্ফূর্ত ভাবে অংশ গ্রহন করেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই