তারিখ : ১৭ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা

গৌরীপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা
[ভালুকা ডট কম : ১৮ জানুয়ারী]
হলুদ-মরিচের গুঁড়ায় বিষাক্ত রং ও চালের কুঁড়া মেশানোর দায়ে ময়মনসিংহের গৌরীপুর শহরে কালীপুর মধ্যম এলাকায় মসলা ভাঙ্গানোর কল মালিক রকিব (১৮) কে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে আরো ৩ জনকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (১৮ জানুয়ারী) বিকেলে গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মর্জিনা আক্তারের নেতৃত্বে উক্ত অভিযানে ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলার সহকারি পরিচালক দেবানন্দ সিনহা, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর মুজিবুর রহমান প্রমুখ।

অভিযানকালে উল্লেখিত মসলা ভাঙ্গানোর কলে পঁচা শুকনা মরিচ, হলুদ-মরিচের গুঁড়ায় মেশানোর জন্য বিষাক্ত রং ও চালের কুঁড়া পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া শহরের খাদ্য গুদাম এলাকায় ভেজাল খাদ্য পরিবেশেনের দায়ে জিম বেকারীর মালিক সিরাজুল ইসলামকে ১৫ হাজার টাকা, কালীখলায় ভেজাল প্রসাধনী সামগ্রী বিক্রির দায়ে উত্তম ঘোষকে ৫ হাজার ও ফয়সালকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা দেবানন্দ সিনহা জানান গুড়া মরিচে যে বিষাক্ত রং মিশানো হয় তা বিভিন্ন কাপড়ে ব্যবহার করা হয়। এ রং মিশ্রিত গুড়া মরিচ খেয়ে মানুষ ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে থাকে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই