তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গাজীপুরে হত্যা মামলায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন

গাজীপুরে হত্যা মামলায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন
[ভালুকা ডট কম : ১৮ জানুয়ারী]
গাজীপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে হত্যাকাণ্ডের ঘটনার ১৮ বছর পর দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া দণ্ডপ্রাপ্তদের ১০হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও  ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। বুধবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক ফজলে এলাহী ভূঁইয়া এ রায় দেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী গাজীপুর জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) মকবুল হোসেন কাজল জানান, কাপাসিয়া উপজেলার ভিটিরটেক এলাকায় জমির আইল কাটা নিয়ে ১৯৯৮ সালের ২৩ জানুয়ারি দুপুরে মুক্তিযোদ্ধা সফিউদ্দিন ও তার স্ত্রী রহিমা খাতুনের সঙ্গে আফসার উদ্দিন ও তার স্ত্রী রওশন আরা এবং মাঈনুদ্দিন ও  তার স্ত্রী জরিনা খাতুনের কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে মাইন উদ্দিন ও তার স্ত্রী রওশন আরা তাদের ভাই সফিউদ্দিনকে দা দিয়ে দিয়ে ও ভাবী রহিমা খাতুনকে কোদাল দিয়ে আঘাত করলে সফিউদ্দিন ও রহিমা খাতুন গুরুতর জখম হন। তাদের প্রথমে নরসিংদীর মনোহরদি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই বছর ৩০ জানুয়ারি রহিমা খাতুনের মৃত্যু হয়।

এ ব্যাপারে নিহতের ভাই ফাইজুদ্দিন বাদী হয়ে কাপাসিয়া থানায় মামলা দায়ের করেন। মামলায় আফসার উদ্দিন, মাঈনুদ্দিন, রওশনা আরা ও জরিনাকে আসামি করা হয়। পরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে মামলাটির বিচার কাজ শুরু হয়। কাপাসিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবু হানিফ ১৯৯৮ সালের ২৫ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন। মামলা চলাকালে ২০১১ সালে মাঈনুদ্দিন ও তার স্ত্রী জরিনা মৃত্যুবরন করায় তাদের ওই মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।

বাদী পক্ষের ১৬জনের সাক্ষ্য নিয়ে দীর্ঘ শুনানির পর বুধবার দুপুরে দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় তাদের যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারক। এসময় আসামি আফসার উদ্দিন ও তার স্ত্রী রওশন আরা উপস্থিত ছিলেন।আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট হাফিজ উল্লাহ দর্জি ও আলেয়া আক্তার।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই