তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে দাখিল পরীক্ষার্থীকে চিকিৎসার নামে বলাৎকার

গৌরীপুরে দাখিল পরীক্ষার্থীকে চিকিৎসার নামে বলাৎকার,ঘটনা ফাঁস হওয়ায় পরীক্ষার্থীকে গুমের অভিযোগ
[ভালুকা ডট কম : ১৮ জানুয়ারী]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটী ইউনিয়নের রাইশিমুল দাখিল মাদরাসার দাখিল (এসএসসি সমমান) পরীক্ষার্থীকে চিকিৎসার নামে বলাৎকার ও ঘটনা ফাঁস হওয়ায় গুম করার অভিযোগ করেছেন তার বাবা ওই মাদরাসার সুপার মোঃ আজিজুর রহমান।

মঙ্গলবার (১৭ জানুয়ারি/১৭) সন্ধ্যায় স্বজন মিডিয়া সেন্টারে সাংবাদিকদের বলেন, লংকাখোলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক উজ্জ্বল চন্দ্র দেবনাথ তার ছেলেকে চিকিৎসার নাম করে নিজবাড়িতে নিয়ে বলাৎকার করেছে। কৌশলে মুক্তি পেলেও ঘটনা প্রকাশ করে দেয়ার পর তাকে আবারও গুম বা গুম করে হত্যা করতে পারে বলেও আশংকা করছেন তিনি। তার ছেলেকে উদ্ধার ও অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ ব্যাপারে উজ্জ্বল চন্দ্র দেবনাথের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে সাংবাদিক পরিচয় দিতেই কলটি কেটে দেন। ভিন্ন নাম্বার থেকে আবারও ফোন দেয়া হলে ৩মিনিট ৪৩ সেকে- কথা বললেও অভিযোগ প্রসঙ্গে তিনি কিছু বলতে রাজি হননি। এক পর্যায়ে শুধু বলাৎকার করেছেন কি, না এমন প্রশ্নেও এড়িয়ে যান। তিন বলেন, সাক্ষাতে সব বলব। মুঠোফোনে বুঝানো যাবে না।

অভিযোগ সূত্রে জানা যায়, গৌরীপুর পৌর শহরের বালুয়াপাড়া ছাত্র মেসে থেকে লেখাপড়া করছিলো এ পরীক্ষার্থী। জন্ম থেকেই সে এক শিরা রোগে ভোগছিল। এ রোগের চিকিৎসার নাম করেই পরীক্ষার্থীর ছাত্রমেসের প্রতিবেশী অচিন্তপুর ইউনিয়নের লংকাখোলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক উজ্জ্বল চন্দ্র দেবনাথ তার গ্রামে বাড়ি পুর্বধলা উপজেলার নিজ গ্রামে শুক্রবার (৬জানুয়ারি/১৭) রাতে নিয়ে যায়। সেখানে তালাবদ্ধ ঘরে আটকে রেখে পাশ্ববিক নির্যাতন চালায়। কাউকে কিছু বলবে না প্রতিশ্রুতি দিয়ে কৌশলে শনিবার (৭জানুয়ারি/১৭) সকালে মুক্তি পায়।

 গৌরীপুরে এসে বলাৎকারের ঘটনায়টি তার সহপাটী এমদাদুল হক সবুজের পুত্র আহসানুল হক রনি, ফুলবাড়িয়া গ্রামের মৃত নুর ইসলামের পুত্র নুর মোহাম্মদ, গৌরীপুর সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১মবর্ষের ছাত্র পাঁচকাহনিয়া গ্রামের আব্দুল হাকিমের পুত্র মোঃ রহমত উল্লাহসহ একাধিকজনকে জানায়। তবে তার বাবা স্ট্রোকের রোগী, তাই তাকে না জানাতে সকলকে অনুরোধও জানায়। এরপর ছাত্র মেছ থেকে ফুফুর বাড়িতে যাচ্ছে বলে বের হলে অদ্যাবধি নিখোঁজ করেছে। ‘উজ্জ্বল স্যার আমার জীবনটা ধ্বংস করে দিয়েছে এরচেয়ে আমাকে মেরে ফেললেও ভালো হতো’ নির্যাতনের শিকার ওই পরীক্ষার্থীর এ উদ্বৃতি তুলে ধরে আহসানুল হক রনি জানান, উজ্জ্বল স্যার ওকে রাতে তালাবদ্ধ ঘরে আটকে রেখে জোরপুর্বক ৬/৭বার বলাৎকারের ঘটনাটি বলতে গিয়ে বারবার কান্নায় ভেঙ্গে পড়ে।

নুর মোহাম্মদ জানান, উজ্জ্বল স্যারের হাতে-পায়ে ধরেও সে পাশ্ববিক নির্যাতন থেকে মুক্তি পায়নি। শনিবার সারাদিন ঘরে নিশ্চুপ ছিলো। রবিবার ফুফুর বাড়িতে যাবে বলে মেছ থেকে চলে যায়। ওর বাবা ওই মাদরাসার অধ্যক্ষ মোঃ আজিজুর রহমান জানান, উজ্জ্বল মাস্টারই চিকিৎসার নামে কবিরাজের নিকট নিয়ে যাওয়ার কথা বলে বলাৎকারের পর ঘটনাটি বন্ধু ও প্রতিবেশীদের নিকট জানানোর কারণেই তার ছেলেকে গুম করেছে। পুলিশের নিকট অভিযোগ দিয়েছি, দু’বার ওই মাস্টারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হলেও আমার পুত্র উদ্ধারে কোন হস্তক্ষেপ নেয়নি।

বলাৎকারের অভিযোগ পুর্বধলা থানাধীন ঘটনাস্থল হওয়ায় সেখানে মামলা করার জন্য অভিভাবককে পরামর্শ দেয়া হয়েছে উল্লেখ করে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহম্মদ জানান, গৌরীপুরে দাখিল পরীক্ষার্থী নিখোঁজের ঘটনায় সোমবার (১৬ জানুয়ারি/১৭) পুলিশ জিডি করেছে। জিডি নং ৫৩২।

ঘটনার ১১দিন (১৮ জানুয়ারি/১৭) অতিক্রম হলেও এখন পর্যন্ত ওই পরীক্ষার্থীর সন্ধান মিলেনি। সহপাটী পরীক্ষার্থীরা ইতোমধ্যে মাদরাসা থেকে পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করে ২ ফেব্রুয়ারি/১৭ দাখিল পরীক্ষার প্রস্তুতি নিলেও নিখোঁজ বন্ধুর জন্য ওরা ভারাক্রান্ত।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই