তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বকশীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ

এইচএসসি পরীক্ষা কেন্দ্র -২ বাতিলের দাবিতে
বকশীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ
[ভালুকা ডট কম : ১৮ জানুয়ারী]
বকশীগঞ্জে সরকারি কে ইউ কলেজ ও খাতেমুন মইন মহিলা ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা অজপাড়ায় রশিদা বেগম স্কুল এন্ড কলেজ এইচএসসি পরীক্ষা কেন্দ্র-২ বাতিলের দাবিতে বুধবার দুপুরে বিক্ষোভ মিছিল সমাবেশ ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে। পরে উপজেলা প্রশাসনের কাছে একটি স্বারলিপি প্রদান করেন।

জানাগেছে, বকশীগঞ্জ পৌর শহরে প্রাণকেন্দ্রে অবস্থিত খাতেমুন মইন মহিলা ডিগ্রি কলেজ এইচএসসি পরীক্ষারা সরকারি কে ইউ কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়ে আসছে। ২০১৪ সালে স্থাপিত উপজেলার বাট্রাজোড় ইউনিয়নে অবস্থিত অজপাড়ায় গায়ে চন্দ্রবাজ রশিদা বেগম স্কুল এন্ড কলেজ স্থাপতি হয়। অভিযোগ রয়েছে গত ১১ জানুয়ারি শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ এই ভূইফোড় ননএমপিও চন্দ্রবাজ রশিদা বেগম স্কুল এন্ড কলেজে এইচএসসি পরীক্ষা কেন্দ্র-২ হিসেবে অনুমোদন দেয়। এতে চলতি বছর খাতেমুন মইন মহিলা ডিগ্রি কলেজের এইচএসসি সহস্ত্রাধিক পরীক্ষার্থী বিপাকে পড়ে যায়।

এনিয়ে বুধবার সরকারি কে ইউ কলেজ ও খাতেমুন মইন মহিলা ডিগ্রি কলেজে চন্দ্রবাজ রশিদা বেগম কলেজ কেন্দ্র-২ বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল সমাবেশ ও সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এসময় চন্দ্রবাজ রশিদা বেগম কলেজ কেন্দ্র বাতিল ও কলেজের দূর্নীতিবাজ প্রতারক অধ্যক্ষ রফিকুল ইসলামের শাস্তি দাবি করে বক্তব্য রাখেন শিক্ষার্থী ফরহাদ রেজা, সৌরভ, ফয়সাল, লুৎফা আকতার,মৌসুমী আক্তার সাদিকা,জীবন প্রমূখ।শিক্ষার্থীরা জানান,দাবি পূরন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। দাবি না মানা হলে পরীক্ষা বয়কটের ঘোষনা দেন তারা।  

এ ব্যাপারে চন্দ্রবাজ রশিদা বেগম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম জানান, শিক্ষার্থীদের দাবি অনৈতিক।  এ ব্যাপারে খাতেমুন মইন মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ বজলুল করিম তালুকদার জানান, শিক্ষার্থীদের দাবি যুক্তিসঙ্গত।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই