তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আওয়ামী লীগ নেতাদের মধ্যে অস্থিরতা দেখা যাচ্ছে- সংবাদ সম্মেলনে আলাল

আওয়ামী লীগ নেতাদের মধ্যে অস্থিরতা দেখা যাচ্ছে- সংবাদ সম্মেলনে আলাল
[ভালুকা ডট কম : ১৮ জানুয়ারী]
বাংলাদেশে নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন প্রসঙ্গে প্রেসিডেন্টের সিদ্ধান্ত রাজনৈতিকভাবে পরিবর্তন করা হলে তা মেনে নেয়া হবে না বলে জানিয়ে দিয়েছে বিএনপি। মঙ্গলবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন,রাষ্ট্রপতির প্রতি আমাদের আস্থা আছে। তবে সার্চ কমিটি গঠনের  নামে আবার যদি আওয়ামী লীগের পৃষ্ঠপোষক, তাদের দোসর কোন ব্যক্তিকে প্রধান করে নির্বাচন কমিশন গঠন করা হয়, তাহলে জনগণ মেনে নেবে না। আর বিএনপি যেহেতু জনগণের অধিকার নিয়ে কাজ করে সুতরাং এটি বিএনপিও মেনে নেবে না। এর বিরুদ্ধে যতরকম ব্যবস্থা নেয়া দরকার বিএনপি নেবে।

তিনি বলেন,সংলাপ ও আলোচনার মাধ্যমে সকলের উপস্থিতিতে নির্বাচন কমিশন গঠনের জন্য খালেদা জিয়াই প্রথম রাষ্ট্রপতির কাছে প্রস্তাবনা দিয়েছেন। কিন্তু এ বিষয়ে আওয়ামী লীগের নেতাদের মধ্যে অস্থিরতা দেখা যাচ্ছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ অন্য নেতারা রাষ্ট্রপতির সিদ্ধান্ত নিয়ে একেক জন একেক রকম কথা বলছেন। তাদের কথার মধ্যেই অস্থিরতা রয়েছে।এ সময় তিনি নারায়ণগঞ্জের সাত খুনের মামলার রায় নিয়ে জনগণ শঙ্কিত বলেও মন্তব্য করেন।

বিএনপির এই নেতা বলেন, নারায়ণগঞ্জ হত্যা মামলার রায় নিয়ে মানুষের কাছে ভুল তথ্য দেয়া হচ্ছে। কারণ এখনও রায় বাস্তবায়নে বেশ কয়েকটি ধাপ রয়েছে। এ সরকার বড় গলায় বলে বিচার বিভাগ স্বাধীন আছে তার প্রমাণ পাওয়া যাবে উচ্চ আদালতে এই রায় বলবত থাকলে। তবে মামলার রায় হলেও রায় কার্যকর নিয়ে শঙ্কিত দেশের জনগণ। কারণ বর্তমান রাষ্ট্রপতির আমলেই, অনেক মৃত্যুদণ্ড প্রাপ্তদের মুক্তি দেয়া হয়েছে। আর যাদের মুক্তি দেয়া হয়েছে তাদের বেশিরভাগই আওয়ামী লীগ। এই মামলায় যারা ফাঁসির আসামি তাদের যদি আবার রাষ্ট্রপতি ক্ষমা করে দেয় তবে আইনের শাসন কার্যকর হবে না। মানুষের প্রত্যাশাও পূরণ হবে না।

দেশের টাকা বিদেশে পাচার হওয়া নিয়ে আলাল বলেন,দেশের টাকা প্রতিবছরই বিদেশে পাচার হয়ে যাচ্ছে। কত টাকা বিদেশে পাচার হচ্ছে তার হিসাব সরকারের কাছেও নেই। আর এটি হচ্ছে হ্যাকিং এর মাধ্যমে যার অবদান আওয়ামী লীগের।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শ্যামা ওবায়েদ, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল খান, হারুন অর রশিদ, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই