তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আদমদীঘিতে মাদকে ছয়লাপ হাত বাড়ালেই মেলে মাদক

আদমদীঘিতে মাদকে ছয়লাপ হাত বাড়ালেই মেলে মাদক
[ভালুকা ডট কম : ১৯ জানুয়ারী]
আদমদীঘির চাঁপাপুর ও সান্তাহার পৌর শহরসহ উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে মাদকে ছেঁয়ে গেছে। পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢিলে ঢালা অভিযানের ফলে থামানো যাচ্ছে না মাদকদ্রব্য বেচাকেনা ও সেবন। ফলে ক্রমেই হেরোইন, গাঁজা, ফেনসিডিল মদ সহ মাদকের ব্যাপক প্রসার ঘটছে। বর্তমানে আদমদীঘির চাঁপাপুর বন্তইর, বিগিগ্রাম ও সান্তাহার শহর ছেঁয়ে গেছে মরণ নেশা মাদকে। হাত বাড়ালেই মেলে গাঁজা মদ ও ফেনসিডিল সহ নানা নেশার দ্রব্য।

স্থানীয়রা জানান, আদমদীঘির সান্তাহার দেশের বৃহত্তম রেলওয়ে জংশন। এই শহরের বিভিন্ন এলাকায় রেলওয়ের বিপুল পরিমাণ রেলভূমির শত শত পরিত্যাক্ত জমিতে অবৈধ ভাবে গড়ে উঠেছে একাধিক বিশাল বিশাল বস্তি। পরিত্যাক্ত বাসার অধিকাংশ পুরুষ ও নারীরা ভারতীয় চোরাইপন্য আনা-নেয়া এবং ফেনসিডিল, নেশার ইনজেকশন, গাঁজা মদ সহ নানা মাদক ব্যবসার সাথে জড়িত। সান্তাহার পৌরশহরের রেলগেট, হবিরমোর, মালা সিনেমা হলের পিছনে, ইয়ার্ড কলোনীসহ বিভিন্ন স্থানে অবাধে মাদক বেচাকেনা চলে। এদিকে চাঁপাপুর বাজার, বন্তইর, বিহিগ্রাম বাজারসহ উপজেলার গুরুত্বপূর্ণ স্থান সমূহে এক শ্রেণির মুখচেনা যুবক বিভিন্ন সংস্থার নাম ভাঙ্গিয়ে এলাকায় প্রভাব বিস্তার করে মদ, গাঁজা, ফেনসিডিল, হেরোইন, নেশার ইনজেকশনসহ প্রভৃতি মাদকদ্রব্য সরবরাহ করে নিজেরা সেবন ও বিক্রি অব্যহত রেখেছে। পুলিশ মাঝে মধ্যে কিছু গাঁজা খোরকে গ্রেফতার করলেও মুল হোতারা ধরা ছোঁয়ার বাহিরে থাকে। এখন মাদক সেবকারি ও ব্যবসায়ীদের অপরাধের পরিধি শহরের সীমানা ছেড়ে প্রত্যন্ত গ্রামগঞ্জে ছড়িয়ে পড়েছে। মাদকের মরণনেশায় আক্রান্ত হয়ে ধ্বংস হচ্ছে গ্রামের সাধারণ বেকার যুবসমাজ ও স্কুল কলেজগামি ছাত্ররা। উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণে বার বার তাগিদ দেয়া হলেও কোন ক্রমেই থামানো যাচ্ছেনা।

ওসি শওকত কবির জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণে নিয়মিত অভিযান চলছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সান্তাহার সার্কেলের পরিদর্শক সামছুল আলম জানান, জনবল সংকট থাকলেও এলাকা পরিধি বেশি থাকার কারণে বিভিন্ন উপজেলায় নিয়মিত অভিযানে মাদক ব্যবসায়ীদের আটক ও মামলা দেয়া হচ্ছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই