তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

যশোর মেডিকেলের দ্বিতীয় বর্ষের সব শিক্ষার্থীকে দের হোস্টেল ত্যাগের নির্দেশ

যশোর মেডিকেলের দ্বিতীয় বর্ষের সব শিক্ষার্থীকে দের হোস্টেল ত্যাগের নির্দেশ
[ভালুকা ডট কম : ০৯ ফেব্রুয়ারী]
যশোর মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম বর্ষের ২৩ জন ছাত্রের উপর নির্যাতনকারী সিনিয়র শিক্ষার্থীদের হোস্টেল ছেড়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।বৃহস্পতিবার হোস্টেল সুপারদের সাথে আলোচনা করে কলেজ অধ্যক্ষ প্রফেসর ডা. এএইচএম মাহবুবউল মাওলা চৌধুরী এ নির্দেশ জারি করে হোস্টেলে নোটিশ পাঠিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন হোস্টেল সুপার ও গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ডা. রবিউল ইসলাম।

মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, যশোর শহরের ঘোপ সেন্টাল রোডে অবস্থিত ভাড়া নেয়া একটি হোস্টেলে এমবিএস প্রথম বর্ষের ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা বসবাস করেন। কিন্তু জুনিয়র ছাত্রদের নানাভাবে নির্যাতন করতে থাকে সিনিয়র শিক্ষার্থীরা। মঙ্গলবার রাতেও তাদেরকে মারপিট করা হয়।

নির্যাতিত ২৩ জন শিক্ষার্থী বুধবার সকালে হল ছেড়ে চলে যায় কর্তৃপক্ষকে না জানিয়ে। এ ঘটনায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। বিষয়টি জানার পর কলেজ কর্তৃপক্ষ হোস্টেল সুপারদের সাথে দফায় দফায় আলোচনায় বসেন। সর্বশেষ বৃহস্পতিবার আলোচনার মাধ্যমে সিনিয়র ছাত্রদের হোস্টেল ছেড়ে দেয়ার নির্দেশ দেয় কলেজ কর্তৃপক্ষ।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. এএইচএম মাহাবুবুল মওলা চৌধুরী জানিয়েছেন, এমবিবিএস দ্বিতীয় বর্ষের ছাত্রদের হোস্টেল ছাড়ার নির্দেশ দিয়ে নোটিশ জারি করা হয়েছে। আগামী পাঁচ দিনের মধ্যে তাদেরকে হোস্টেল ছেড়ে চলে যাওয়ার জন্য নোটিশে বলা হয়।

হোস্টেল সুপার ডা. রবিউল ইসলাম জানান, যেসব শিক্ষার্থী নিযার্তনের সাথে জড়িত, তাদেরকে চিহ্নিত করার জন্য গোপনে তদন্ত কার্যক্রম চালানো হচ্ছে। আপাতত দ্বিতীয় বর্ষের সব শিক্ষার্থীকে হোস্টেল ত্যাগ করার জন্য বলা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই