তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে নকল সরবরাহ করতে গিয়ে শিক্ষক বরখাস্ত

শ্রীপুরে নকল সরবরাহ করতে গিয়ে শিক্ষক বরখাস্ত
[ভালুকা ডট কম : ১২ ফেব্রুয়ারী]
গাজীপুরের শ্রীপুরে পরীক্ষা হলে নকল সরবরাহ করতে গিয়ে এক শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার নাম আব্দুল্লাহ-আল হাছান। তিনি উপজেলার খোজেখানি উচ্চ বিদ্যালয়ের গণিতের শিক্ষক। রোববার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এর গণিত পরীক্ষা চলাকালে শ্রীপুর পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে থেকে তাকে বহিষ্কার করা হয়।

শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুম রেজা জানান, ওই শিক্ষক পরীক্ষা চলাকালীন দায়িত্ত্বরত ছিলেন। এ অবস্থায় এক ছাত্রকে নকল সরবরাহ করার সময় তাকে হাতেনাতে ধরে ফেলি। পরে তাকে হল থেকে সাময়িক বহিষ্কার এবং এ বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল আউয়াল জানান, পরীক্ষায় নকলে সহযোগিতার অভিযোগে খোজেখানি উচ্চ বিদ্যালয়ের পরচালনা পর্ষদ দুপুরে বৈঠকে বসে তাকে সাময়িক বরখাস্তের (রেজ্যুলেন করে) চিঠি দিয়েছে। গণিত পরীক্ষায় গণিত শিক্ষককে কেন কক্ষ পরিদর্শকের দায়িত্ব দেয়া হলো সেজন্য কেন্দ্র সচিবকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। সাত দিনের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছে।

এছাড়া  ওই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর লিখিত আবেদন করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই