তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

রাণীনগরে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত
[ভালুকা ডট কম : ২১ ফেব্রুয়ারী]
যথাযথ মর্যাদায় সারা দেশের মত ভাষা শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে নওগাঁর রাণীনগরে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান শহীদ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

রাণীনগর উপজেলা প্রশাসনের আয়োজনে রাত ১২.০১ মিনিটে উপজেলা পরিষদ চত্ত্বরে শহীদ মিনারে নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম এমপি’র পুষ্পস্তবক অপর্ণের মধ্যে দিয়ে দিবসের নানা কর্মসূচি শুরু হয়। কর্মসূচির মধ্যে ছিল সূর্য উদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি ও শায়ত্বস্বাসিত প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। মঙ্গলবার সকাল ৯টায় শহীদদের স্মৃতির উদ্দেশ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া বিনতে তাবিব এর সভাপতিত্বে স্থাণীয় শহীদ মিনার চত্ত্বরে অনুষ্ঠিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শহীদদের আতœার মাগফিরাত কামনা করে উপজেলা পরিষদ জামে মসজিদ সহ বিভিন্ন উপসনালয়ে বিশেষ প্রার্থনা সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। অপর দিকে উপজেলা আওয়ামী লীগ, থানা বিএনপি, জাতীয় পার্টি, রাণীনগর প্রেস ক্লাব, নিরাপদ সড়ক চাই, সুশাসনের জন্য নাগরিক সহ রাণীনগর উপজেলার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক অংগসংগঠন ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ণ সহ নানা কর্মসূচি পালন করে।#

রাণীনগরে শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে মারপিটে আহত-১
মহান শহীদ ও আর্ন্তজাতিক মার্তৃভাষা দিবস উপলক্ষ্যে মঙ্গলবার সকালে নওগাঁর রাণীনগরের গহেলাপুর এনএম উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে ভাষা শহীদের স্মরণে ফুল দেওয়াকে কেন্দ্র করে ওই বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের সাথে দশম শ্রেণীর ছাত্রদের বাকবিতান্ডার এক পর্যায়ে মারপিটের ঘটনা ঘটে।

এঘটনায় ওই বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র নিরব (১৬) একটি ইট দিয়ে চলতি এসএসসি পরীক্ষার্থী সরন আলী (১৭) কে মাথায় আঘাত করলে সে ঘটনাস্থলেই অজ্ঞান হয়ে পড়ে। অচেতন অবস্থায় গুরুতর আহত সরন আলীকে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহত সরন আলী উপজেলার গহেলাপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

আহত সরন আলীর বাবা সিরাজুল ইসলাম জানান, বিদ্যালয়ের ছাত্র ও পরীক্ষার্থীদের মধ্যে ফুল দেওয়াকে কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায়ে মারামারি হলে আমার ছেলেকে নিরব নামের এক ছাত্র ইট দিয়ে মাথায় আঘাত করে। এবিষয়ে স্কুল কর্তৃপক্ষ সন্তোষজনক মিমাংসার আশ্বাস দেওয়ায় আমি এখনো থানায় মামলা করিনি। তবে আমার ছেলের অবস্থা ভাল না।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই