তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় জমি বিক্রি করে টাকার জন্য কোম্পানীর দ্বারে দ্বারে ঘুরছে দুই কৃষক

ভালুকায় জমি বিক্রি করে টাকার জন্য কোম্পানীর দ্বারে দ্বারে ঘুরছে দুই কৃষক
[ভালুকা ডট কম : ২২ ফেব্রুয়ারী]
ভালুকা উপজেলার শিল্পএলাকা কাশর গ্রামের দুই অসহায় কৃষক কোম্পানীর কাছে জমি বিক্রি করে টাকার জন্য দীর্ঘদিন ধরে দ্বারে দ্বারে ঘুরছেন। এ ঘটনায় টাকা উদ্ধারের জন্য মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েেেছ।

অভিযোগে জানা যায়, উপজেলার শিল্পএলাকা কাশর গ্রামের কৃষক মো: সিরাজ ফকির প্রতি বিঘা ৩৪ লাখ টাকা দাম নির্ধারণ করে প্রায় এক বছর আগে ৬২ লাখ টাকায় ৬০ শতাংশ এবং সাদির মিয়া এক কোটি ৭৫ লাখ টাকায় ২০ কাঠা জমি স্থানীয় এমজি কটন মিলে বিক্রি করেন। কিন্তু জমি রেজিস্ট্রি করে দেয়ার দীর্ঘদিন পার হলেও সিরাজ ফকিরের ১০ লাখ এবং সাদির মিয়ার ২০ লাখ টাকা পরিশোধ করা হয়নি।

সিরাজ ফকির ভালুকা ডট কম কে জানান, প্রায় এক বছর আগে কাশর মৌজার ৯৭৬৫ নম্বর দাগে ৬০ শতাংশ জমি রেজিস্ট্রি করে দিলেও কোম্পানী তার প্রাপ্য ৬৬ লাখ টাকার মাঝে এখনো ১০ লাখ টাকা পরিশোধ করছেন না। টাকা দেয়ার ব্যাপারে কথা বললে কোম্পনীর মালিক স্থানীয় দালাল শহিদুলের সাথে সাক্ষাত করতে বলেন এবং শহিদের কাছে গেলে তিনি এসব ব্যাপারে কিছুই জানেন না বলে জানান।

তিনি আরো বলেন, ১৫ ফেব্রুয়ারী বিকেলে ফ্যাক্টরীতে গিয়ে মালিককে পেয়ে টাকা দেয়ার কথা বললে তিনি অকথ্য ভাষায় হালমন্দ করেন এবং বিভিন্ন ধরেণের ভয়ভীতি দেখান। এ সময় শহিদ লাঠিশোঠা নিয়ে দৌড়িয়ে মারতে আসে। বাধ্য হয়ে টাকা উদ্ধারের জন্য এবং জানমাল রক্ষার্থে থানায় লিখিত অভিযোগ করি।

সাদির মিয়া ভালুকা ডট কম কে জানান, জমি বিক্রি করে দীর্ঘদিন ধরে ফ্যাক্টরীর গেইটে ঘন্টার পর ঘন্টা বসে থাকতে হচ্ছে। মালিক পক্ষ পাওনা টাকা দেই দিচ্ছি বলে সময় পার করছে। আমাকে ১০ রাখ টাকার চেক দিলেও ব্যাংকে টাকা নেই। এছাড়াও আরো ১০ লাখ টাকা মোট ২০ লাখ টাকা আমার পাওনা রয়েছে।

স্থানীয় দালাল শদিহ ভালুকা ডট কম কে জানান, জমি ক্রয় বিক্রয়ে টাকার লেনদেন কোম্পানী কর্তৃপক্ষই করেছেন। কার কত বাকি আছে তা আমার জানা নেই।
এ ব্যাপারে কোম্পানীর মালিক রুহুল আমিনের মোবাইলে কথা বলার জন্য বার বার চেষ্টা করেও ফোন রিসিভ না করায় তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে কোম্পানীর এক্সিকিউটিভ ডাইরেক্টর মাহবুবুল আলম সিরাজ ফকির ও সাদির মিয়ার জমি বিক্রির টাকা পাওয়ার বিষয়টি স্বীকার করে এই প্রতিনিধিকে জানান, টাকা দেয়া হবেনা এমনতো বলা হয়নি। কোম্পানীর অনেক নিয়মকানুন আছে এবং তা মানতে গিয়েই একটি দেড়ি হচ্ছে। তিনি আরো বলেন, সিরাজ ফকিরের ওয়ারিশানদের কিছু বিষয় আছে, তা মিট করে আসলেই টাকা পেয়ে যাবে।

ভালুকা মডেল থানার ওসি (তদন্ত) মো: হযরত আলী ভালুকা ডট কম কে জানান, এ ব্যাপারে উভয়পক্ষকে স্বস্ব কাগজপত্র নিয়ে থানায় আসার জন্য বলা হয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই