তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগর মহিলা কলেজ জাতীয়করণের দাবীতে মানববন্ধন

রাণীনগর মহিলা কলেজ জাতীয়করণের দাবীতে মানববন্ধন
[ভালুকা ডট কম : ১১ মার্চ]
সরকার ঘোষিত প্রতিটি উপজেলায় একটি করে স্কুল ও কলেজ জাতীয়করন কর্মসূচীর আওতায় নওগাঁর রাণীনগর মহিলা (অর্নাস) কলেজকে জাতীয়করণের তালিকাভুক্ত করার দাবীতে কলেজের শিক্ষার্থী ও শিক্ষক-কর্মচারীরা মানববন্ধন করেছে।

নারী শিক্ষার প্রসার ও উন্নয়নসহ উচ্চ শিক্ষার সুযোগ উন্মোচনের স্বার্থে সর্বজন প্রশংসিত রাণীনগর মহিলা (অর্নাস) কলেজকে জাতীয়করণের দাবীতে শনিবার সকালে কলেজ প্রাঙ্গণে অধ্যক্ষ্য মিরাজুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, সহকারি অধক্ষ্য সত্যন্দ্রনাথ নারায়ন দত্ত, মো: জিল্লুর রহমান, মোফাজ্জল হোসেন, প্রভাষক এসএম বেলাল উদ্দিন, বেলায়েত হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বিগত ২০০২ সালে রাণীনগর মহিলা কলেজটি ডিগ্রী এমপিও ভুক্তির পাশাপাশি ২০১১ সাল থেকে কলেজে বাংলা ও রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে অনার্স কোর্স চালু হয়। সমাজবিজ্ঞান, সমাজকল্যান, দর্শন, ইতিহাস, ইসলামের ইাতহাস ও সংস্কৃতি, অর্থনীতি এবং ভূগোল অনার্স প্রক্রিয়াধীন। এছাড়াও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে এইচএসসি এবং ডিগ্রী প্রোগ্রাম চালু রয়েছে। কলেজটিতে সরকারী ও স্থানীয় উদ্যোগে ৩টি ভবন বিদ্যমান আছে এবং শিক্ষা ও প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে চারতলা নতুন ভবন নির্মানের কাজ (২য় তলার কাজ সম্পন্ন) চলমান রয়েছে। ৩ একর ৫৫ শতক জমির ওপর অবস্থিত কলেজে প্রায় ১২শ’ ছাত্রী অধ্যয়ন করছে।

নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম রাণীনগর মহিলা (অর্নাস) কলেজকে জাতীয়করণ করার দাবীতে শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট মহলে পত্র প্রেরণ এবং এই কলেজটি জাতীয়করণের জন্য সরকারী নীতিমালা অনুসারে ডিও লেটারও দিয়েছেন বলে নিশ্চিত করেছেন ওই কলেজের অধ্যক্ষ্য মিরাজুল ইসলাম।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই