তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে প্রেমের সন্দেহেই খুন হয় কলেজ ছাত্র শাকিল,গ্রেফতার-১

গৌরীপুরে প্রেমের সন্দেহেই খুন হয় কলেজ ছাত্র শাকিল,গ্রেফতার-১
[ভালুকা ডট কম : ২৫ মার্চ]
ময়মনসিংহের গৌরীপুর সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী শাকিল আহমেদ হত্যাকান্ডের বিষয়ে পুলিশের প্রাথমিক তদন্তে গৌরীপুর থানার ওসি দেলোয়ার আহম্মদ জানান প্রেমের সন্দেহেই খুন হয়েছে।

শাকিল আহমেদ গৌরীপুর পৌর শহরের পশ্চিম দাপুনিয়ার শাহেদুজ্জামান সাহেদ ও শামীমা আক্তারের একমাত্র পুত্র। পুত্র হারানোর শোকে পরিবারে এখনও চলছে শোকের মাতম। সহপাঠীরাও মুর্হূতের জন্য প্রিয়বন্ধু শাকিল আহমেদকে ভুলতে পারছে না।

শাকিল আহমেদের এ মামলাটি তদন্তভার ও আসামীদের গ্রেফতারের দায়িত্ব নিয়েছে ময়মনসিংহ গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার (২৪মার্চ/১৭) রাতে নিহত শাকিলের বাবা শাহেদুজ্জামান সাহেদ বাদি হয়ে ৪জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনাম ৩/৪জনকে আসামী করে গৌরীপুর থানায় মামলা দায়ের করেন।

যে বান্ধবীর সাথে হাই-হ্যালো করতে গিয়ে শাকিল খুন হওয়ায় তাকে চলছে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে জিজ্ঞাসাবাদ। জিজ্ঞাসাবাদে বেড়িয়ে এসেছে নানা তথ্যও। ময়মনসিংহ গোয়েন্দা পুলিশের এসআই মলয় চক্রবর্ত্তী পিপিএম জানান, মামলার এজাহারভূক্ত আসামী গৌরীপুর পৌর শহরের কলাবাগানের মোঃ জুয়েল মিয়ার পুত্র ইমন মিয়া (২০) কে শনিবার (২৫মার্চ/১৭) গ্রেফতার করা হয়েছে। তিনি আরো জানান, শাকিল আহমেদের সাথে তার বান্ধবী উচ্চ বিদ্যালয়ে লেখাপড়ার সময় ঘনিষ্ট সম্পর্ক ছিলো। কলেজে ভর্তির পূর্বেই তাদের সম্পর্কের ভাটা পড়ে। পরববর্তীতে কলেজ ভর্তির পর পৌর শহরের ছয়গন্ডার আজহারুল ইসলামের পুত্র হিমেল (২১) প্রেমের প্রস্তাব দেয়। দীর্ঘদিন যাবত উত্ত্যক্ত করায় এক পর্যায়ে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। ওই মেয়ে আর কোন ছেলের সাথে কথা বলতে পারবে না মর্মে শর্ত দিয়ে দেয়। ঘটনার দিন বুধবার (২২ মার্চ/১৭) সকালে হিমেল ফোন দিয়ে তার প্রেমিকাকে দেড়টায় বাঁশমহালে আসতে বলে। ওই সময়ে প্রেমিকার জন্য হিমেল ও তার বন্ধুরা অপেক্ষা করছিল। এ সড়কে শাকিল আসতে গিয়েই কাকতালীয়ভাবেই ওখানে ওই মেয়ের সাথে শাকিল আহমেদের সাক্ষাত হয়ে যায়। মাত্র ২০-২৫সেকেন্ডের সময়ে কুশলাদি বিনিময় হয়। অপেক্ষমান হিমেল, এ কুশলাদি জিজ্ঞাসাকেই সন্দেহের চোখে দেখে এবং তা মানতে পারেনি। বাকবিতন্ডার এক পর্যায়ে হিমেল ও তার বন্ধুরা সবার সামনেই ইট দিয়ে থেঁতলে দেয় শাকিলকে।

পরিবার আত্মীয় ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, মারাত্মকভাবে শাকিল আহমেদ আহত হলেও সে নিজেই রিস্কা করে একাই গৌরীপুর হাসপাতালে যায়। যাওয়ার পথে বন্ধুর হাসপাতালে আসতে অনুরোধ জানায়। তবে পরিবার ও তার আত্মীয়-স্বজনকেও শাকিল আহমেদ ঘটনাটি প্রথমে জানায়নি। হাসপাতালে যাওয়ার পর কর্তব্যরত ডাক্তার মাথায় সেলাই করে-প্রায় ৩০মিনিট পর্যবেক্ষণ করেন। শাকিল ছিলো সাহসী, শান্ত ও এলাকার ভদ্রখ্যাত। মেধাবী এ পরীক্ষার্থীকে হারিয়ে শোকে স্তব্দ গৌরীপুর।

বাংলাদেশ সেনাবাহিনীতে চাকুরীর পাওয়ার খবরে পুরো পরিবারে চলছিলো উল্লাস। সেই উল্লাস আজ বিষাদেপূর্ণ। নিয়োগপত্র আর শিক্ষা উপকরণ নিয়ে মায়ের আজাহারীও থামছে না। গৌরীপুর সরকারি কলেজের অধ্যক্ষসহ ৫সদস্যের একটি প্রতিনিধি দল তার পিতা-মাতাকে শান্তনা দেয়ার জন্য বাড়িতে যান।

পরীক্ষার চুড়ান্ত সাজেশন আনতেই বুধবার (২২ মার্চ/১৭) কলেজে যাওয়ার পথেই শাকিলকে ইট দিয়ে থেঁতলে হত্যা করা হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, গৌরীপুর সরকারি কলেজের বাণিজ্য শাখার এইচএসসি পরীক্ষার্থী শাকিল আহমেদ বুধবার কলেজে যাচ্ছিল। পৌর শহরের কলাবাগানে যাওয়ার পথে তার বান্ধবীর সঙ্গে মাত্র ২০-২৫ সেকেন্ডের কথোপকথনই সারাজীবনের কথা থামিয়ে দিলো। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই