তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঝিনাইদহ জেলার আইনজীবীদের বেহাল দশা কাটছে না

ঝিনাইদহ জেলার আইনজীবীদের বেহাল দশা কাটছে না
[ভালুকা ডট কম : ২৫ মার্চ]
ঝিনাইদহ জেলার অধিকাংশ আইনজীবী ও সংশ্লিষ্টদের আদালত আঙ্গিনায় চেম্বারের ব্যবস্থা না থাকায় পেশাগত কাজে তীব্র অসুবিধার সম্মুখিন হতে হচ্ছে। জিনাইদহ জেলা জজের গাড়ী বারান্দাসহ যত্রতত্র বসে তাদের আইন ব্যবসা পরিচালনা করতে হচ্ছে। এরফলে দুরদুরান্ত থেকে আইন সেবা নিতে আসা জনসাধারণেরও ভোগান্তির স্বীকার হতে হচ্ছে।

ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতির সভাপতি খান আখতারুজ্জামান জানান, সমিতির চার’শ জন সদস্য, তাদের জুনিয়ার ও মহরার মিলিয়ে প্রায় এক হাজর জন স্থানীয় বিভিন্ন আদালতে কর্মরত রয়েছেন। আদালত চত্বরে সমিতির একটি ভবন আছে। ভবনটিতে অফিস, লাইব্রেরী, সভাপতি ও সাধারণ সম্পাদকের কক্ষ রয়েছে। এছাড়া উক্ত ভবনে ২০/২৫ জন আইনজীবীর বসার ব্যবস্থা রয়েছে।

ইতিপূর্বে জেলা প্রশাসক ও জেলা জজের গাড়ী বারান্দায় বসে আইনজীবী ও মহরারগণ কাজ করতেন। উক্ত যায়গা খালি করে দেওয়ার জন্য জেলা জজ ও জেলা প্রশাসক বারংবার তাগাদা দিয়ে আসছেন। আইনজীবী সমিতির সিমিত তহবিল থেকে সম্প্রতি টিনসেড করা হয়েছে।

সেখানে জেলা প্রশাসন ভবনের গাড়ী বারান্দায় অবস্থানরত এক’শ জন আইনজীবীর অস্থায়ী চেম্বাররের ব্যবস্থা করা হয়েছে। এখনও জেলা জজ আদালত ভবনের বারান্দাসহ যত্রতত্র বসে অইনজীবী ও সংশ্লিষ্টদের কাজ করতে হচ্ছে।

সমিতির সাধারণ সম্পাদক আবু তালেব জানান, আদালত ভবন শহর থেকে বাইরে হওয়ায় সমস্যা তীব্র হয়েছে। আদালতের কাছাকাছি ব্যক্তি মালিকানায় তেমন কোন ভবন গড়ে ওঠেনি। একারণে আইনজীবীগণ ঘর ভাড়া নিয়ে চেম্বার করতে পারছেননা।

এরফলে আদালত আঙ্গীনায় আইনজীবী, মহরার, ময়াক্কেলসহ সংশ্লিষ্টদের কাজ করতে তীব্র অসুবিধারর সম্মুখিন হতে হচ্ছে। সমিতির নিজস্ব আর্থীক সঙ্গতি না থাকায় আইজীবীদের চেম্বার সংকট সমাধান করা সম্ভব হচ্ছে না। আইজীবী সমিতি ভবন সম্প্রসারণ করে র্দীঘ্যদিনের এই সমস্যা সমাধান করার জন্য সরকারের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা দাবি করেছেন আইজীবীগণ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই