তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শাকিলের খুনীদের গ্রেপ্তারের দাবিতে আজও উত্তাল গৌরীপুর

শাকিলের খুনীদের গ্রেপ্তারের দাবিতে আজও উত্তাল গৌরীপুর
[ভালুকা ডট কম : ২৭ মার্চ]
গৌরীপুরে কলেজ ছাত্র শাকিলের খুনীদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে সোমবার (২৭ মার্চ) দুপুরে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসূচী করেছে স্থানীয় সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের শিক্ষার্থীরা।  

এ লক্ষ্যে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের সমন্বয়কারী উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে ওই দিন বেলা ১২ টায় গৌরীপুর সরকারি কলেজের শত শত শিক্ষার্থীদের অংশ গ্রহনে শহরে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল শেষে তারা উপজেলা পরিষদ ঘেরাও করে প্রতিবাদ সমাবেশ করে। পরে স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে অবস্থান কর্মসূচী পালন করে বিক্ষুব্দ শিক্ষার্থীরা। মিজানুর রহমান মিজান বলেন গৌরীপুর সরকারি কলেজের মেধাবী ছাত্র শাকিল আহাম্মেদ এর খুনিদের অবিলম্বে গ্রেফতার  না করলে পরবর্তীতে তারা সড়ক অবরোধ কর্মসূচী পালন করবে।

উল্লেখ্য  এইচএসসি পরীক্ষার্থী শাকিলকে ২২ মার্চ দুপুরে কলেজ থেকে বাড়ী ফেরার পথে শহরে ছয়গন্ডা এলাকায় নৃশংসভাবে হামলা চালিয়ে জখম করে স্থানীয় কুখ্যাত সন্ত্রাসীরা। ওইদন দিবাগত রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এদিকে শাকিলের নির্মম মৃত্যুতে গৌরীপুরে শিক্ষার্থীসহ সর্বমহলে শোকের পাশাপাশি প্রতিবাদ ও বিক্ষোভের ঝড় ওঠে। শাকিলের খুনীদের গ্রেফতার ও সুষ্ঠ বিচারের দাবিতে গঠন করা সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদ। শাকিল হত্যার ঘটনায় তার পিতা সাহেদুজ্জামান বাদী হয়ে হত্যাকান্ডে জড়িত স্থানীয় ৪ যুবক তমাল পাঠান, হিমেল, ইমন, মাজাহারুল সহ অজ্ঞাত আরো ৩/৪ জনকে আসামী করে শুক্রবার গৌরীপুর থানায় মামলা করেন। এদের মধ্যে ইমনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহাম্মদ জানান উক্ত হত্যা মামলাটি ময়মনসিংহ জেলা ডি,বি অফিসে স্থানান্তর করা হয়েছে। সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের সমন্বয়ক মিজানুর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সদস্য ইমতিয়াজ সুলতান জনি, মজিবুর রহমান খান সুমন, নুরুজ্জামান সোহেল, তাজুল ইসলাম রাঙ্গা, হারুন অর রশিদ, আব্দুল কাদির, শাহজাহান আকন্দ সুমন, আলী আশরাফ আবির, প্রিজম ফকির, অন্তর খান পাঠান, মেহেদী হাসান, সৈয়দ ইমরান, ওয়াসিফুল ইসলাম রবিন, রিয়াজুল ইসলাম হৃদয়, রাব্বি, কাউসার, নাজমুল, অনিক, সাদ্দাম, মনি বিশ্বাস, আনিকা, পরশমনি প্রমুখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই