তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে দুইদিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সম্পন্ন

রায়গঞ্জে দুইদিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সম্পন্ন
[ভালুকা ডট কম : ২০ এপ্রিল]
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলা সদর বালিকা উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত দুইদিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৫টায় মেলা সম্পন্ন হয়। এর আগে দুপুরে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সভাপতিত্ব করেন-উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল আখতার। প্রধান অতিথি ছিলেন- বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপ সচিব মোঃ সাইফুল্লাহিল আজম। বিশেষ অতিথি ছিলেন-সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা ড. রঞ্জন কান্তি, সহকারী কমিশনার (ভূমি) মোঃ সোহেল মারুফ, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ডাঃ ফরহাদ হোসেন, প্রধান শিক্ষক হাসান সরোয়ার্দী সরকার প্রমুখ।

মেলায় ১২টি স্টল স্থান পায়। স্টলে উপজেলার বিভিন্ন স্কুলের বিজ্ঞান বিভাগের ছাত্র-ছাত্রীরা আধুনিক গ্রামীণ রূপকল্প, উন্নত শহরের মডেল, বায়ূ বিদ্যুৎ উৎপাদনের প্রকল্প, রোড সিগন্যাল, বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের পক্ষ থেকে পানি বিশুদ্ধকরণ ফিলটার, বায়োগ্যাস প্লান্ট, স্পিরুলিনা, বৈজ্ঞানিক পদ্ধতিতে তৈরি নিমের বিভিন্ন ভোগ্যপন্য ও উপজেলা কৃষি অফিসের পক্ষ থেকে পরিবেশ বান্ধব ফসল উৎপাদন ও সংরক্ষণ বিষয়ে ডিসপ্লে করা হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিসকে প্রথম, চান্দাইকোনা বহুমুখী উচ্চবিদ্যালয়কে দ্বিতীয় ও সলঙ্গা পাইলট বালিকা উচ্চবিদ্যালয়কে তৃতীয় স্থান ঘোষণা করে পুরস্কার প্রদান করা হয়। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই