তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সান্তাহারে দুঃস্থ ও ভিক্ষুকদের মাঝে ঈদ সামগ্রী বিতরন

সান্তাহারে  দুঃস্থ ও ভিক্ষুকদের মাঝে গ্লাসের উদ্দ্যোগে ঈদ সামগ্রী বিতরন 
[ভালুকা ডট কম : ২৪ জুন] 
বগুড়ার সান্তাহার পৌর শহরের হার্ভে স্কুল রোডে অবস্থিত সামাজিক সেবামূলক সংগঠন গ্লাস যার পূর্ণ্য নাম গ্রীন লাইট এ্যাসোসিয়েশন অব সোস্যাল সার্ভিস। এই সেবা মূলক সংগঠনটি ২০১৩ থেকে  সান্তাহারের অসহায় গরিব  দুঃস্থ ও ভিক্ষুকদের মাঝে তাদের ব্যক্তিগত উদ্দ্যোগে বিভিন্ন সহযোগীতা করে আসছে।

শিক্ষা ক্ষেত্রে যেমন,অসহায় গরিব ও এতিম ছাত্রছাত্রীদের পাশে দাঁড়িয়েছে তেমনি  সমাজের অসহায়,গরিব,দুঃস্থ ও ভিক্ষুকদের পাশে দাড়িঁয়ে তাদের কল্যাণে দু’হাত বাড়িয়ে দিয়েছে। শুরুতেই তাদের পথচলার স্লোগান ছিলো “অসহায়দের পাশে আমরা,দুঃস্থদের পাশে আমরা”। এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিবছরের ন্যায় এ বছরেও ঈদুল ফিতর উপলক্ষ্যে ২৫০ জন দুঃস্থ ও ভিক্ষুকদের মাঝে সেমাই,চিনি,দুধ বিতরন করা হয়েছে।

উক্ত আয়োজন শুক্রবার দুপুর ৩ টায় সান্তাহার হার্ভে স্কুল রোডের গণিত প্রাইভেট এন্ড কোচিং সেন্টারের সামনে অনুষ্ঠিত হয়েছে।  অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন গ্লাসের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম। অতিথী হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সমাজ সেবক মো: সাইফুল ইসলাম, অনুষ্ঠানটি পরিচালনা করেন গ্রীন লাইট এ্যাসোসিয়েশন অব সোস্যাল সার্ভিস (গ্লাস) এর সাধারন সম্পাদক মো: রফিকুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন গ্লাসের সহ-সভাপতি মোঃ রেজাউল ইসলাম,যুগ্ম সম্পাদক কাঞ্চন খাঁন,তপন চ্যাটার্জী,সাংগঠনিক সম্পাদক হাসান, সদস্য তুষার,শুভ্র,পাপ্পু,কাণিজ ফাতেমা,লিপি, কার্যকরী সদস্য তপন মূখার্জী ডানো,সাংবাদিক তরিকুল ইসলাম জেন্টু প্রমুখ।

গ্লাসের উদ্দ্যোগে দুঃস্থ ও ভিক্ষুকদের মাঝে সেমাই,চিনি,দুধ বিতরন শেষে এক অসহায় বয়স্ক মহিলা আমেনার সাথে কথা বললে তিনি জানান ,গত কয়েক বছর ধরে এই সংগঠন থেকে আমরা ঈদের কয়েকদিন আগে এসব খাদ্য সামগ্রী পেয়ে থাকি  । এতে করে এলাকার অনেক গরিব,দু:স্থ ও ভিক্ষুকদের চিন্তা অনেকটা লাঘব হচ্ছে।

এব্যাপারে সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলমের সাথে কথা বললে তিনি জানান,এটা একটি অরাজনৈতিক,উদ্দেশ্যহীন,সামাজসেবামূল সংগঠন। এ সংগঠন অসহায় গরিব,দু:স্থ ও ভিক্ষুকদের পাশে দারানোর সংগঠন। তাই এ বছরেও সান্তাহার পৌর এলাকার ৩,৪,৫,৬,৭ ওয়ার্ড এবং সান্তাহার ইউনিয়নের দমদমা,প্রসাদখালী সহ কয়েকটি গ্রামের ২৫০জন গরিব ও দু:স্থদের মাঝে সেমাই,চিনি,দুধ বিতরন করা হয়েছে। আমরা চেস্টা করবো সব সময় সমাজ সেবামূলক কাজ করতে।আমাদের মতো যদি সমাজের বিত্তবানরাও এসব গরিব,দু:স্থ ও ভিক্ষুকদের কল্যাণে হাত বাড়িয়ে দিলে ঈদে তাদের কস্ট অনেকটা লাঘব হবে বলে আশা করা যায।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই