তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সখীপুরে প্রায় ১৮ হাজার ভিজিএফ কার্ডধারী পাচ্ছেনা চাল

ইদের আগে চাল পাওয়ার কথা থাকলেও  
সখীপুরে প্রায় ১৮ হাজার  ভিজিএফ কার্ডধারী পাচ্ছেনা চাল 
[ভালুকা ডট কম : ২৪ জুন] 
ইদুল ফিতর উপলক্ষে টাঙ্গাইলের সখীপুর উপজেলার ৮টি ইউনিয়নে ১৩ হাজার ২’শ ১ জন এবং পৌরসভার ৪ হাজার ৬’শ ২০ জন হত দরিদ্র অসহায় নারী-পুরুষ ভিজিএফ’র চাল পাচ্ছেন না। রাস্তায় যানজটের কারণে সময় মতো ওইসব চাল খাদ্যগুদামে পৌঁছাতে না পারায় এ সমস্যার সৃৃষ্টি হয়েছে বলে সংশ্লিষ্টসূত্রে জানা গেছে।

উপজেলা প্রকল্প অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৮ ইউনিয়নে এবং পৌরসভা মিলে ১৭ হাজার ৮’শ ২১ জন হদ দরিদ্র অসহায়দের মাঝে প্রতি বছরের ন্যায় ইদুল ফিতরের আগেই প্রতিটি কার্ডধারীকে ১০ কেজি করে চাল দেওয়ার কথা। কিন্তু রাস্তায় যানজটের কারণে সময় মতো ওইসব চাল খাদ্যগুদামে পৌঁছাতে না পারায় এ ইদে তারা চাল পাচ্ছেনা বলে জানা যায়। ইদের আগে চাল না পেয়ে দুস্থ অসহায়দের মাঝে হতাশা নেমে এসেছে।

যাদবপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ভিজিএফ চালের তালিকাভুক্ত ছালমা বেগম বলেন, আমার নামে অন্যকোন কার্ড নাই। প্রতি বছর ইদের আগে  ১০ কেজি করে চাল পেয়ে পরিবার পরিজন নিয়ে ইদ কাটাই। এ বছর চাল না পেলে কিভাবে ইদ কাটামু।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক আওয়ামী লীগ নেতা জানান, সারা দেশে যোগাযোগ ব্যবস্থা ভাল থাকার পরেও সখীপুরে সময় মত ভিজিএফ’র চাল পৌঁছাতে না পারার বিষয়টি দু:খ জনক। তবে এ জন্য তাঁরা আমলাদেরই দায়ী করেন।

যাদবপুর ইউপি চেয়ারম্যান একে এম আতিকুর রহমান আতোয়ার বলেন, ভিজিএফ কার্ডধারীরা প্রতিদিনই ইউনিয়ন পরিষদে এসে ভিড় করছেন। তাদেরকে নানা ভাবে ঝুঝিয়ে রাখা হলেও তাঁরা বুঝ মানছেন না।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এরশাদুল ইসলাম বলেন, চাল পৌছামাত্র আমরা কার্ডধারীদের মধ্যে বিতরণ শুরু করব।উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী সরকার রাখী বলেন, রাস্তায় যানজট থাকায় যথাযথ সময়ে চাল পৌঁছাতে না পারায় এ সমস্যার সৃষ্টি হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই