তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ঈদ বোনাসেন নামে অতিরিক্ত ভাড়া আদায়

ভালুকায় ঈদ বোনাসেন নামে যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ
[ভালুকা ডট কম : ২৪ জুন] 
ঈদকে সামনে রেখে ময়মনসিংহের ভালুকার বিভিন্ন সড়ক গুলোতে গত বুধবার থেকে ঈদ বোনাসের নামে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে। এ নিয়ে যাত্রী সাধারণ ক্ষোভ প্রকাশ করেছে।

সরেজমিন সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, আগে ভালুকা থেকে গফরগাঁও পর্যন্ত সিএনজিচালিত অটোরিকশার ভাড়া ছিল ৬০ টাকা। গত বুধবার থেকে ওই ভাড়া আদায় করা হচ্ছে ১০০ টাকা করে। ভালুকা থেকে বিরুনীয়া বাজার পর্যন্ত ভাড়া ছিল ৩০ টাকা, যা এখন আদায় করা হচ্ছে ৫০ টাকা। ভালুকা থেকে আঙ্গারগাড়া বাজার পর্যন্ত ভাড়া ছিল ৪০ টাকা, আদায় করা হচ্ছে ৬০ টাকা।

উপজেলার ভরাডোবা বাসস্ট্যান্ড থেকে উথুরা বাজার পর্যন্ত ভাড়া ছিল ৩০ টাকা, আদায় করা হচ্ছে ৫০ টাকা। বাড়ানো হয়েছে, বাস ও ব্যাটারি চালিত অটোর ভাড়াও। বর্তমানে বাসে ভালুকা থেকে ময়মনসিংহের ভাড়া নেওয়া হচ্ছে ১০০ টাকা করে। অথচ ওই ভাড়া ছিল ৩০ থেকে ৫০ টাকা।

আব্বাস উদ্দিন গতকাল শুক্রবার সকালে ভালুকা থেকে গফরগাঁওয়ের বাড়ি ফেরার জন্য পরিবার নিয়ে ভালুকা বাসস্ট্যান্ডে অপেক্ষা করছিলেন । তিনি বলেন,কয়েক দিন আগেও ৩০০ টাকায় পরিবার নিয়ে ভালুকা থেকে সিএনজিতে করে গফরগাঁও গেছি। আর আজ সেই ভাড়া চাচ্ছে ৫০০ টাকা। এখন গফরগাঁওয়ের রাস্তা আগের চেয়ে অনেক ভালো হলেও ভাড়া চাওয়া হচ্ছে প্রায় দ্বিগুণ।

নাম প্রকাশে অনিচ্ছুক গফরগাঁও রুটে চলাচলকারী এক সিএনজি চালিত ও অটোরিক্্রা চালক বলেন,ভালুকা থেকে গফরগাঁও পর্যন্ত সবাই ১০০ টাকা করে ভাড়া নিচ্ছে। তাই আমিও নিচ্ছি। এটি কারো নির্দেশে বাড়ানো হয়েছে কি না জানতে চাইলে তিনি এ কোনো কথা বলতে চাননি। তবে আরেক চালক দাবি করেন,ভালুকা থেকে গাড়ি বোঝাই যাত্রী পাওয়া গেলেও গফরগাঁও থেকে খালি গাড়ি নিয়ে ফিরতে হয়। তাই ভাড়া একটু বেশি নেওয়া হচ্ছে।

উপজেলার তালুটিয়া গ্রামের আব্দুর রহমান জানান, ভরাডোবা থেকে উথুরার ভাড়া নেওয়া হচ্ছে ৫০ টাকা করে। অথচ দুই দিন আগেও ওই ভাড়া ছিল ৩০ টাকা। দূরত্ব হিসেবে যা আগে থেকেই বেশি ছিল। এখন গাড়ি ভাড়ার নামে যাত্রীদের পকেট কাটা হচ্ছে।

ভালুকা মডেল থানার পরিদর্শক (ওসি) মামুন-অর-রশিদ বলেন,বিষয়টি আমার জানা ছিল না। খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই