তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে জাতীয় শোক দিবস পালিত

গৌরীপুরে বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত
[ভালুকা ডট কম : ১৫ আগষ্ট]  
ময়মনসিংহের গৌরীপুরে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। গৌরীপুর উপজেলা আওয়ামীলীগ ও তার সকল অঙ্গসহযোগী সংগঠন, গৌরীপুর উপজেলা প্রশাসন, গৌরীপুর পৌরসভা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডসহ স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলো বিস্তারিত কর্মসূচীর মধ্য দিয়ে বিনম্্র শ্রদ্ধায় এ দিবসটি পালন করেছে।

কর্মসূচীর মধ্যে ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালী, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা, চিত্র প্রদর্শনী, দোয়া-মাহফিল ও গণভোজ। এ দিবসটিকে কেন্দ্র করে গৌরীপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বেলা ১১ টায় স্থানীয় পাবলিক হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মর্জিনা আক্তারের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলমগীর হোসেনের সঞ্চালনায় এতে বক্তব্য দেন বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নাজিম উদ্দিন আহামেদ এমপি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সানাউল হক, রাবেয়া ইসলাম ডলি, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিধু ভুষণ দাস, কেন্দ্রিয় আওয়ামীলীগের উপ কমিটির সাবেক সহ সম্পাদক শরীফ হাসান অনু, ময়মনসিংহ জেলা পরিষদের সদস্য এইচএম খায়রুল বাসার, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহাম্মেদ প্রমুখ।

এ দিবসটিকে কেন্দ্র করে স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন, বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নাজিম উদ্দিন আহামেদ এমপির নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগ, ইউএনও মর্জিনা আক্তারের নেতৃত্বে উপজেলা প্রশাসন, গৌরীপুর পৌর আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামের নেতৃত্বে গৌরীপুর পৌরসভা ও পৌর আওয়ামীলীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহিমের নেতৃত্বে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহবায়ক বাবুল মিয়া ও যুগ্ন আহবায়ক আবুল ফজল মুহম্মদ হীরা, মশিউর রহমান কাউসারের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক নাছিমা পারভীন পাপড়ী ও যুগ্ন আহবায়ক শিউলী চৌধুরীর নেতৃত্বে উপজেলা মহিলা আওয়ামীলীগ, ময়মনসিংহ জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক সাবেক ভিপি গোলাম মোস্তফা বাবুলের নেতৃত্বে উপজেলা কৃষকলীগ, উপজেলা যুবলীগের সভাপতি সানাউল হক ও সাধারণ সম্পাদক ইকবাল হাসান আজাদ লিটনের নেতৃত্বে উপজেলা যুবলীগ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সোহেল রানা ও সাধারণ সম্পাদক মাসুদুর রহমার শুভ্রের নেতৃত্বে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ, পৌর যুবলীগের আহবায়ক আব্দুর রউফ মোস্তাকীম ও যুগ্ন আহবায়ক দেলোয়ার হোসেন বাচ্চুর নেতৃত্বে পৌর যুবলীগ, পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নাজমুল হুদা ও সাধারণ সম্পাদক সোহেল রানার নেতৃত্বে পৌর স্বেচ্ছাসেবকলীগ, উপজেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান মিজান ও সাধারণ সম্পাদক এসএম জিল্লুর রহমানের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগ, পৌর ছাত্রলীগের সভাপতি উত্তম সরকার ও সাধারণ সম্পাদক ইমতিয়াজ সুলতান জনির নেতৃত্বে পৌর ছাত্রলীগ প্রমুখ।

এ উপলক্ষে গৌরীপুর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শহরের কালীখলায় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে এক চিত্রপ্রদর্শনীর আয়োজন করা হয় এবং গৌরীপুর পৌর ছাত্রলীগের উদ্যোগে একটি বিশাল শোক র‌্যালী অনুষ্ঠিত হয়। এছাড়া এ উপজেলার শ্যামগঞ্জ বাজারে উপজেলা স্বেচ্ছাসেবলীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুর রহমান শাহিনের নেতৃত্বে একটি শোক র‌্যালী হয়েছে।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই