তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে পোশাক কারখানার শ্রমিকদের উপর হামলা

কালিয়াকৈরে পোশাক কারখানার শ্রমিকদের উপর হামলা পুলিশসহ আহত ১০
[ভালুকা ডট কম : ১৬ আগষ্ট]
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বাড়ইপাড়া এলাকায় হ্যাসং বিডি লিমিটেড তৈরি পোশাক কারখানার সামনে বকেয়া বেতনের দাবীতে অবস্থান কর্মসুচীর উপর কারখানা কর্তৃপক্ষের লোকজন হামলা চালিয়েছেন। এঘটনায় শিল্পপুলিশের এক সহকারী উপ-পরিদর্শক(এসআই),শ্রমিক সংগঠনের নেতাকর্মীসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। এঘটনায় পুলিশ ঘটনাস্থল কারখানা কর্র্তৃপক্ষের ৩ জনকে আটক করেছেন।

পুলিশ, শ্রমিক সংগঠন ও কারখানা শ্রমিক সুত্রে জানান, হ্যাসং বিডি লিমিটেড নামের ওই তৈরি পোশাক কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের কোন পাওয়ানা পরিশোধ ছাড়াই এপ্রিল মাসের ২১৮জন শ্রমিককে ছাটাই করে। পরে ছাটাইকৃত শ্রমিকরা আন্দোলন করলে কর্তৃপক্ষ কল কারখানা  অধিদপ্তর, কারখানা মালিকদের সংগঠন বিজিএমইএ সহ বিভিন্ন সংগঠনের সাথে ৬ বার শ্রমিক বকেয়া পরিশোধের প্রতিশ্রুতি দিয়ে বঙ্গ করে।

সর্বশেষ বুধবার সকাল থেকে ছাটাইকৃত শ্রমিকদের শ্রম আইন অনুযায়ী বকেয়া পরিশোধের দাবীতে কারখানার সামনে ছাড়ু মিছিলসহ শান্তিপুর্ণ অবস্থান কর্মসুচী শুরু করে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের নেতাকর্মীরা। দুপুরের দিকে কারখানা কতৃপক্ষের লোকজন কর্মসুচীর উপর অতর্কিত হামলা চালায়। হামলা পুলিশসহ  ১০ জন আহত হয়।

শিল্প-পুলিশ গাজীপুর-২ এর সহকারী পুলিশ সুপার মকবুল হোসেন জানান, শান্তিপূর্ণ কর্মসূচীর উপর কারখানার কর্মকর্তারা হামলা চালায়। এতে শিল্প-পুলিশের এ এসআইসহ ১০ জন আহত হয়। ঘটনার সাথে জড়িত ৩জনকে আটক করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই