তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে আশি বছরের অসহায় বৃদ্ধার পাশে ইউএনও

গৌরীপুরে আশি বছরের অসহায় বৃদ্ধার পাশে ইউএনও মর্জিনা আক্তার
[ভালুকা ডট কম : ১৯ অক্টোবর]
মৃত্যুর হাত থেকে রক্ষা পাওয়া আশি বছরের অসুস্থ বৃদ্ধা আয়েশা আক্তারের পাশে দাঁড়ালেন ইউএনও মর্জিনা আক্তার। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় ময়মনসিংহের গৌরীপুর পৌর শহরের কঁচিকাঁচা এলাকায় নাজমা আক্তারের বাড়ীতে আশ্রয় নেয়া ওই বৃদ্ধাকে দেখতে যান তিনি। এসময় ইউএনও সহায়-সম্বল,স্বজনহারা ও চলনশক্তিহীন বৃদ্ধাকে নগদ আর্থিক সহায়তা প্রদান করেন এবং একটি হুইল চেয়ার ও ঘরের জন্য ঢেউটিন বরাদ্ধের প্রতিশ্রুতি দেন।

উল্লেখ্য ঢাকায় বসবাসরত একমাত্র পালিত মেয়ে হেলেনা বেগম তার মা বৃদ্ধা আয়েশাকে মঙ্গলবার গৌরীপুর শহরের বিআরডিবি অফিসের সামনে ফেলে রেখে পালিয়ে যায়। এরপর ওই বৃদ্ধা কোন আশ্রয় না পেয়ে খোলা আকাশের নিচে রাত কাটিয়ে পরদিন বিকেলে গৌরীপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের পিছনের পুকুরে ডুবে আত্মহত্যার চেষ্টা চালায়। এসময় ওই বিদ্যালয়ের মোনালিসা মুনা ও শিমু নামে স্থানীয় দুই শিক্ষার্থী বৃদ্ধাকে পুকুরের পানি থেকে উদ্ধার করে। পরে স্থানীয় সাংবাদিক রইছ উদ্দিনের সহায়তায় তাকে গৌরীপুর হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সকালে সে হাসপাতাল থেকে পালিয়ে এসে শহরের বঙ্গবন্ধু চত্বরে আশ্রয় নেয়। পরে ওই স্থান থেকে কঁচিকাঁচা এলাকার আজিজুল হকের স্ত্রী নাজমা আক্তার বৃদ্ধাকে তার বাড়িতে আশ্রয় দিয়ে বর্তমানে তার সেবা-যত্ন করছে।

নাজমা বলেন, ওই বৃদ্ধা দীর্ঘদিন ধরে গৌরীপুরে বসবাস করে আসছিল। সে কলার ব্যবসা ও ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করতো। এছাড়াও সে বয়স্ক ভাতার সুবিধাভোগী ছিল। দেড় বছর আগে এক দুর্ঘটনায় কোমর ভেঙ্গে তার চলনশক্তি হারিয়ে ফেলে। এরপর তার পালিত মেয়ে হেলেনা তাকে ঢাকায় নিয়ে যায়। ঘটনার আগের দিন তাকে গৌরীপুরে ফেলে রেখে পালিয়ে যায় পালিত মেয়ে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই