তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে স্কুলের সাইনবোর্ডে বাংলাদেশ জিন্দাবাদ লেখা নিয়ে তোলপাড়

গৌরীপুরে মাধ্যমিক স্কুলের সাইনবোর্ডে বাংলাদেশ জিন্দাবাদ লেখা নিয়ে তোলপাড়
[ভালুকা ডট কম : ১৪ ডিসেম্বর]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়নে এমপিওভুক্ত গিধাউষা হাসন আলী উচ্চ বিদ্যালয়ের মূল ভবনের দেয়ালে প্রতিষ্ঠানের নামের পূর্বে বাংলাদেশ জিন্দাবাদ লেখা নিয়ে স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে। বর্তমানে এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক, সংশিষ্ট প্রশাসনসহ স্থানীয় সর্ব মহলে তোলপাড় শুরু হয়েছে।

জানা গেছে বুধবার (১৩ ডিসেম্বের) বিকেলে উল্লেখিত স্কুল প্রাঙ্গনে স্থানীয় ওয়ার্ড ছাত্রলীগের এক সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় ছাত্রলীগের নেতা-কর্মীদের চোখে এ বিষয়টি পরিলক্ষিত হয়। উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ সুলতান জনি জানান, উল্লেখিত বিষয়টি নজরে আসার পর ছাত্রলীগের পক্ষ থেকে উক্ত ঘটনায় জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়ে তাৎক্ষণিক উপজেলা নির্বাহী অফিসার মর্জিনা আক্তারকে অবগত করা হয়।

ইউএনও মর্জিনা আক্তার জানান, উল্লেখিত বিষয়টি জানার পর সংশ্লিষ্ট স্কুল কর্তৃপক্ষকে বাংলাদেশ জিন্দাবাদ লেখাটি মুছে ফেলার জন্য নির্দেশ দেয়া হয়েছে। এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুজ্জামান ফকির জানান, তিনি ২০১২ ইং সনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন এর আগে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বে ছিলেন (অবসর প্রাপ্ত) এটিএম ইদ্রিস আলী। উনার সময়ে নতুন ভবনে প্রতিষ্ঠানের নামের পূর্বে দেয়াল লিখনে বাংলাদেশ জিন্দাবাদ লেখা হয়েছে। বিষয়টি নজরে আসার পর বৃহস্পতিবার দুপুরে ওই লেখাটুকু মুছে দেয়া হয়েছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শামছুজ্জামান জামাল জানান, নতুন ভবন নির্মাণের সময় তিনি দায়িত্বে ছিলেন না। এসময় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পদে দায়িত্বে ছিলেন সাবেক সংসদ সদস্য বেগম রওশন আরা নজরুল ও প্রধান শিক্ষকের পদে ছিলেন এটিএম ইদ্রিস আলী। তাঁদের সময়ে এ দেয়াল লিখন সম্পন্ন হয়েছিল। এক প্রশ্নের জবাবে তিনি বলেন দেয়ালে খোদাই করা লেখায় রং করা ছিলনা বলে উক্ত বিষয়টি উনাদের নজরে আসেনি। এক সপ্তাহ পূর্বে এ দেয়াল লিখনটি রং করায় বিষয়টি ছাত্রলীগ নেতা-কর্মীদের নজরে আসে।

এদিকে শামছুজ্জামান জামালের উত্থাপিত অভিযোগের বিরোধিতা করে সাবেক সংসদ সদস্য বেগম রওশন আরা নজরুলের পক্ষ থেকে জানানো হয়, শামছুজ্জামান জামাল বিদ্যালয়ের দায়িত্বপালন কালীন সময়ে বাংলাদেশ জিন্দাবাদ লেখাটি লিখানো হয়েছে। কারণ উনি জাতীয় পার্টির একজন প্রভাবশালী নেতা। উল্লেখ্য বিদ্যালয়টি স্থাপিত হয় ১৯৮১ ইং সনে এবং এর নতুন ভবন নির্মাণ করা হয় ১৯৯৪ সনে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই