তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রংপুর সিটি নির্বাচনে বিএনপির প্রার্থীকে সরানোর ষড়যন্ত্র চলছে-রিজভী

রংপুর সিটি নির্বাচনে বিএনপির প্রার্থীকে সরানোর ষড়যন্ত্র চলছে-রিজভী
[ভালুকা ডট কম : ১৫ ডিসেম্বর]
রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীকে নির্বাচন থেকে সরানোর ষড়যন্ত্র করছে সরকার; এমন অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, রংপুর সিটি নির্বাচনে ক্ষমতাসীনদের প্রার্থী এবং ক্ষমতাসীন জোটের প্রার্থীরা আচরণবিধি ভঙ্গের হিড়িক সৃষ্টি করেছে। তারা চেষ্টা করে যাচ্ছে যে, ধানের শীষের প্রার্থীকে কীভাবে নির্বাচন থেকে আউট করে দেয়া যায়। আর এ নিয়ে নির্বিকার ভূমিকা পালন করছে নির্বাচন কমিশন। তারা সরকারের হয়ে কাজ করছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডক্টর এমাজউদ্দীন আহমদের ৮৫তম জন্মদিন উপলক্ষে আজ (শুক্রবার) সকালে তার রাজধানীর এলিফ্যান্ট রোডের বাসায় এক অনুষ্ঠানে যোগ দিয়ে এ অভিযোগ করেন রিজভী।

স্বাধীনতা ফোরাম নামের একটি সংগঠনের আয়োজনে বিএনপি, বিএনপির অঙ্গ ও সহযোগী বিভিন্ন সংগঠন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, এনডিপিসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তি এ শিক্ষাবিদকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময়, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে আগামী সোমবার ঢাকা মহানগরসহ সারাদেশে প্রতিবাদ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেন রিজভী আহমেদ।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেপ্তারি পরোয়ানা এবং দলের সিনিয়র নেতৃবৃন্দসহ লাখ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে সরকার মামলা দিয়ে হয়রানি করছে। এর প্রতিবাদে আগামী ১৮ ডিসেম্বর সারাদেশে প্রতিবাদ কর্মসূচির সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ কর্মসূচি সফল করতে সবার প্রতি আহ্বানও জানান রিজভী।

এদিকে, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য খন্দকার মোক্তাদির হোসেনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ (শুক্রবার) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, বর্তমান জনবিচ্ছিন্ন সরকার তাদের কাঙ্ক্ষিত একদলীয় শাসনকে চিরস্থায়ী রূপ দিতে বিএনপির সিনিয়র নেতারাসহ বিরোধীদলগুলোর সব পর্যায়ের নেতাকর্মীদের বিরুদ্ধে প্রতিদিন মিথ্যা, উদ্ভট, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক মামলা করছে। গ্রেফতার ও জুলুম নির্যাতন চালানো হচ্ছে। খন্দকার মোক্তাদিরের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের বর্তমান শাসকগোষ্ঠীর দমন নীতিরই বহিঃপ্রকাশ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই