তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঢাবির প্রশ্নফাঁসের অভিযোগে রাবির ২ শিক্ষার্থী আটক

ঢাবির প্রশ্নফাঁসের অভিযোগে রাবির ২ শিক্ষার্থী আটক
[ভালুকা ডট কম : ১৬ ডিসেম্বর]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষার্থী গত এক সপ্তাহ নিখোঁজ থাকার পর তাদের সন্ধান পাওয়া গেছে। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশ্ন জালিয়াতি চক্রের সঙ্গে জড়িত বলে জানা গেছে। তাদের সহপাঠীরা খোজঁ না পাওয়ায় প্রথমে উদ্বিগ্ন হয়ে পড়ে এবং পরে জানতে পারে তাদের পুলিশ গ্রেপ্তার করেছে। আটককৃত শিক্ষার্থীরা হলেন, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী বনি আমিন ইসরাঈল ও নৃ-বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মারুফ হোসেন।

বৃৃৃহস্পতিবার ঢাকার সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। তিনি জানান,বনি ইসরাঈল এবং মারুফের কাজ ছিল ভর্তিচ্ছু ছাত্র সংগ্রহ এবং তাদের তথ্য চক্রের নেতা রকিবুল হাসান ইসামীকে সরবরাহ করা। এই চক্রের শীর্ষে থাকা পাবনা জেলা ক্রীড়া কর্মকর্তা রকিবুল হাসান ইসামীকে গত ১১ ডিসেম্বর গ্রেপ্তার করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন,আমি তখন রাজশাহীতে ছিলাম না। সহকারী প্রক্টর আমাকে বিষয়টি জানিয়েছিলো। শুনেছি ঢাকায় ওই দুজন ঢাবির প্রশ্নফাঁসে জড়িত এবং তাদের নামে মামলা হয়েছে।

এ বিষয়ে রাজশাহীর সিআইডি পরিদর্শক আসমাউল হক বলেন,ঢাবির ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় জড়িতদের ধরতে অভিযান পরিচালনা করা হয়েছে। তবে কাদের আটক করা হয়েছে আমি জানি না। আর তখন আমি রাজশাহীতে ছিলাম না।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই