তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে ইউপি পরিষদে হামলা-ভাংচুর,আহত-২

গৌরীপুরে ইউপি পরিষদে হামলা-ভাংচুর,প্রতিবাদ মিছিলে পেট্রল বোমা নিক্ষেপ আহত-২
[ভালুকা ডট কম : ১৭ ডিসেম্বর]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়ন পরিষদের সচিবের কক্ষে হামলা- ভাংচুরের ঘটনার প্রতিবাদে বিজয় দিবসের রাত সাড়ে ৮ টায় স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীর উদ্যোগে বিক্ষোভ মিছিলে পুলিশের উপস্থিতিতে পেট্রল বোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা।

এতে স্থানীয় রিক্সা চালক মতি মিয়া (২৪) ও পথচারী ব্যবসায়ী রফিকুল ইসলাম (৪২) আহত হয়। পেট্রল বোমায় গুরুতর আহত মতি মিয়াকে ঘটনারদিন রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার গৌরীপুর সার্কেল সীমা রানী সরকার ও গৌরীপুর থানার অফিসার ইনচার্জসহ সঙ্গীয় পুলিশ ওই রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উল্লেখ্য এর আগে ৩০ নভেম্বর গৌরীপুর ইউএনও’র বাসাসহ শহরের পাঁচ স্থানে পেট্রল বোমা নিক্ষেপের ঘটনা ঘটেছিল।

অচিন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম অন্তর জানান, ঘটনার দিন সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে এ ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রানা আহাম্মেদ কদ্দুছের নেতৃত্বে ৭/৮ জন রামদা নিয়ে অতর্কিতে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে হামলা চালায়। এসময় তারা নিচতলার গ্রিলের দরজা ভেঙ্গে পরিষদের দ্বিতীয় তলায় সচিবের কক্ষে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। ভাংচুরের শব্দ শুনে পরিষদের মেম্বারগণসহ স্থানীয় লোকজন ঘটনাস্থলে আসলে হামলাকারীরা এসময় পালিয়ে যায়। হামলার পর খবর পেয়ে গৌরীপুর থানার এস আই শাহজালাল, আসাদুজ্জামান, জামালের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছিল।

এদিকে রাত সাড়ে আটটার সময় ইউপি চেয়ারম্যান ও মেম্বারসহ স্থানীয় এলাকাবাসী উক্ত হামলার প্রতিবাদে শাহগঞ্জ বাজারে একটি বিক্ষোভ মিছিল বের করে। এ মিছিল চলাকালীন সময়ে রাস্তার দক্ষিণ পার্শ্বের বিল্ডিং ও দোকানপাঠের আড়াল থেকে মিছিলকে লক্ষ্য করে দুর্বৃত্তরা অতর্কিতে ৪/৫ টি পেট্রল বোমা নিক্ষেপ করে। এতে ফুলবাড়িয়া গ্রামের আব্দুর রশিদের পুত্র রিক্সা চালক মতি মিয়া ও কালিজুরি গ্রামের আব্দুল মজিদের পুত্র ধানব্যবসায়ী রফিকুল ইসলাম আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, এসময় মতি মিয়া রাস্তার পাশে রিক্সা নিয়ে ও পথচারী রফিকুল ইসলাম অবস্থান করছিলেন। পেট্রল বোমা হামলায় মতি মিয়ার বাম পা ও দু’হাত ঝলসে যায় এবং রিক্সাটি পুড়ে যায়। রফিকুলের শরীরও ঝলসে যায়। এস আই শাহজালাল জানান পেট্রল বোমা নিক্ষেপের সময় পুলিশ বাজারের কলেজ গেইটের সামনে অবস্থান করছিল। মিছিলটি বাজারের পূর্বপাশ থেকে ইউপি পরিষদের কাছাকাছি আসতেই দুর্বুত্তরা আড়াল থেকে বোমা হামলা করে পালিয়ে যায়।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহাম্মেদ জানান, ঘটনাস্থল থেকে পেট্রল বোমা নিক্ষেপের আলামত সংগ্রহ করা হয়েছে এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরদিন সকালে ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার এসএ নেওয়াজী ঘটনাস্থল পরিদর্শন করেন। তদন্ত সাপেক্ষে দুস্কৃতিকারীদের সনাক্ত করে আইনের আওতায় আনা হবে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ হামলার ঘটনায় ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম অন্তর সাংবাদিকদের বলেন, কি কারনে ইউপি পরিষদ কার্যালয়ে ও প্রতিবাদ মিছিলে হামলা হয়েছে তা তিনি জানেন না। তিনি হামলাকারীদের দ্রুত গ্রেফতারপূর্বক বিচারের দাবি জানান। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই