তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে সরকারি জায়গায় অবৈধ ভাবে ভবন নির্মাণ

রাণীনগরে সরকারি জায়গায় অবৈধ ভাবে ৫তলা ভবন নির্মাণের অভিযোগ
[ভালুকা ডট কম : ১৮ ডিসেম্বর]
নওগাঁর রাণীনগর উপজেলা সদরের বিজয়ের মোড়ের পশ্চিম দিকে সড়ক ও জনপদ বিভাগের আওতাধিন রাণীনগর-আবাদপুকুর মহাসড়কের পাশে ও খাদ্য গুদামের সাবেক রাস্তার সরকারি জায়গা দখল করে ৫তালা ভবন নির্মাণ করার অভেযোগ পাওয়া গেছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, অর্থ আর পেশীবলের জোরে কর্তৃপক্ষকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কৌশলে জবর-দখল করে সরকারি জায়গায় এই ভবন নির্মাণের কাজ করা হচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ। সরকারি নিয়ম অনুসারে যে কোন সরকারি রাস্তার উভয় দিকে ২০ফিট করে বাদ দিয়ে যে কোন ভবন নির্মাণ করার বিধান রয়েছে। কিন্তু সড়ক ও জনপদ বিভাগের আওতাধিন রাণীনগর-আবাদপুকুর মহাসড়কের পাশে ও খাদ্য গুদামের সাবেক রাস্তার জায়গা দখল করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই স্থানীয় প্রভাবশালী মহলকে ম্যানেজ করে অবৈধভাবে রাস্তার ২০ফিট জায়গা না ছেড়ে ৫তলা ভবন নির্মাণের কাজ শুরু করেছেন এক ব্যবসায়ী। রাণীনগর সদরের বিজয়ের মোড়ের কীটনাশক ব্যবসায়ী মন্টু সেপাই ও তার ভাইদের বিরুদ্ধে অবৈধভাবে এই ভবন নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে। ভবিষ্যতে এই মহাসড়কের উভয় পাশে বর্ধিত কাজ করার সময় এই ভবনটি বাধার সৃষ্টি করবে বলে স্থানীয়দের অভিযোগ।

এবিষয়ে ভবন নির্মাণকারী মো: মন্টু সিপাই বলেন, আমি কোন সরকারি রাস্তার জায়গা দখল করিনি। আমার ক্রয়কৃত জায়গাতে আমি ভবন নির্মাণের কাজ শুরু করেছি। এতে যদি কারো সমস্যা মনে হয় তাহলে তারা জমি মেপে দেখতে পারেন।

এবিষয়ে রাণীনগর উপজেলা প্রকৌশলী মো: সাইদুর রহমান মিঞা জানান, রাণীনগর-আবাদপুকুর মহাসড়কটি এখন সড়ক ও জনপদ বিভাগের আওতায়। তাই এই বিষয়টি খতিয়ে দেখার দায়িত্ব আমার নয়। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া বিনতে তাবির জানান, এবিষয়ে আমার কোন কিছু জানা নেই।

সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: হামিদুর রহমান জানান, আমি সংবাদকর্মীর মাধ্যমে এই বিষয়টি জেনেছি। আমি ভবন নির্মাণের স্থানে সার্ভেয়ার পাঠাবো। তিনি স্থানটি পরিদর্শন করার পর যদি ভবনটি আমার সড়কের জায়গায় আসে তাহলে তা ভেঙ্গে ফেলা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই