তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে পিইসি,জেএসসি জেডিসিতে জিপিএ-৫ ৫৫৭ জন

গৌরীপুরে পিইসি,জেএসসি জেডিসিতে জিপিএ-৫ ৫৫৭ জন
[ভালুকা ডট কম : ৩০ ডিসেম্বর]
গৌরীপুরে পিইসিতে জিপিএ-৫ পেয়েছে ২৭৮জন
ময়মনসিংহের গৌরীপুরে প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষায় (পিইসি) জিপিএ-৫ পেয়েছে ২৭৮জন। এবার পাসের হার ৮৭.৭৭। শনিবার (৩০ ডিসেম্বর/১৭) প্রকাশিত ফলাফলে দেখা যায় এ উপজেলা ১৩৬টি

সরকারি, ৩টি কমিউনিটি ও কিন্ডারগার্টেনের ৩হাজার ৮১২জন বালক ও ৪হাজার ১৫২জন বালিকার মধ্যে জিএি-৫ পেয়েছে ১২৬জন বালক ও ১৪৮জন বালিকা।
এবতেদায়ী মাদরাসার ২৩৭জন বালক ও ২০২জন বালিকার মধ্যে ৪জন বালক জিপিএ-৫ পেয়েছে। জিপিএ-৫ পেয়ে উপজেলায় পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ২৮টি পেয়ে প্রথম স্থান, দ্বিতীয় স্থানে রয়েছে সুরযবালা সরকারি প্রাথমিক বিদ্যালয় পেয়েছে ২০জন আর তৃতীয় স্থানে রয়েছে শেখ লেবু স্মৃতি পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয় পেয়েছে ১১জন।

উপজেলা শিক্ষা অফিসার জুয়েল আশরাফ জানান, উপজেলায় ৭হাজার ৯৬৪জন ছাত্রছাত্রীর মধ্যে ৬হাজার ৫৯৩জন কৃতকার্য হয়েছে। পাশের হার ৮৭.৭৭। পরীক্ষার হলে অনুপস্থিত ৪৫৭জন, অকৃতকার্য হয়েছে ৯১৬ জন।

গৌরীপুরে জেএসসি জেডিসিতে জিপিএ-৫ পেয়েছে ২৭৯জন
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ৩৭টি উচ্চ বিদ্যালয়ে ২৭৭জন ও উপজেলার ১৭টি মাদরাসার মধ্যে শুধুমাত্র শ্যামগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদরাসার ২জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। উপজেলার পাশের হারে ৯৮.৮৪ পেয়ে শ্যামগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় ও ৫১টি জিপিএ-৫ পেয়ে গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় সেরাদের তালিকায় উঠে এসেছে।

এছাড়াও আরকে সরকারি উচ্চ বিদ্যালয়ে ৩৯জন, শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ২৫জন, সিধলা নিন্মমাধ্যমিক বিদ্যালয়ে ২৫জন, শ্যামগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে ১৮জন, নজরুল ইসলাম সরকার নিন্মমাধ্যমিক বিদ্যালয়ে ১৫জন, নহাটা উচ্চ বিদ্যালয়ে ১৪জনসহ সর্বমোট ২৭৬জন জিপিএ-৫ পেয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইফুল আলম জানান, উপজেলায় পাশের হার ৭৪.১৬। এ উপজেলায় জেএসসি ও জেডিসি পরীক্ষায় ৫হাজার ৬৪৯জন অংশ নেয়। তাদের মধ্যে ৪হাজার ২৩১জন কৃতকার্য হয়।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই