তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার কৃষক রমিজ খানের সন্ধান মেলেনি অপহরণের চার বছরেও

বাদির পরিবারকে মামলা প্রত্যাহারে হুমকি
ভালুকার কৃষক রমিজ খানের সন্ধান মেলেনি অপহরণের চার বছরেও 
[ভালুকা ডট কম : ২১ ফেব্রুয়ারী]
ভালুকা উপজেলার আশকা গ্রামের কৃষক রমিজ খান (৪০) অপহরণের চার বছর পার হলেও এখানো তার সন্ধান পায়নি পরিবার। এদিকে আসামীরা মামলা প্রত্যাহারের জন্য বাদির পরিবারের উপর একের পর এক মিথ্যে মামলা দিয়ে হয়রানিসহ বিভিন্ন ধরণের ভয়ভীতি এমনকি অপহৃতের বিদেশ ফেরত ভাইকে হত্যার হুমকী ও হামলার ঘটনাও ঘটেছে।

ভূক্তভোগী পরিবার, মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার আশকা গ্রামের মৃত রুহুল আমিন খানের ছেলে কৃষক রমিজ খান পূর্ব সূত্রতার জের হিসেবে ১৬/০৯/১৩ তারিখ বিকেলে অপহরণের শিকার হন। বহু খোঁজাখুজির পর তাকে না পেয়ে অপহৃতের বোন নাছিমা খাতুন বাদি হয়ে শাহিদ খান, ওয়াহিদ খান, সারোয়ার খান, নাজমুল খানসহ ৯ জনকে আসামী করে ভালুকা মডেল থানায় অপহরণ মামলা (নম্বর-১০, তারিখ-০৭/১০.১৩) করেন। মামলাটি বর্তমানে আদালতে চলমান আছে। চার বছর পার হলেও এখানো অপহৃত রজিম খানের কোন সন্ধান মেলেনি। এদিকে মামলা প্রত্যাহার করে নেয়ার জন্য আসামীরা বাদি ও তার পরিবারের সদস্যদের একের পর এক মিথ্যে মামলা দিয়ে হয়রানিসহ বিভিন্ন ধরণের ভয়ভীতি দিয়ে আসছিল।

এরই জের হিসেবে গত ১৭ ফেব্রুয়ারী মামলার আসামী নাইম খান, শিহাব খান, রফিকুল ইসলাম, নাজমুল হক খানসহ ১০/১২ জন লোক একটি প্রাইভেটকার ও পাঁচটি মোটরসাইকেল নিয়ে বাদি ও অপহৃতের ভাই বিদেশ ফেরত আব্দুল হান্নানকে (২৬) বাড়ির পাশ থেকে তুলে নেয়ার চেষ্টা করে। এ সময় হান্নান দৌড়ে পাশের আব্দুল মিয়ার বাড়ি গিয়ে দরজা বন্ধ করে দিলে অপহরণকারীরা দরজা জানালা ভাঙচুর করে তাকে তুলে নেয়ার চেষ্টা চালায় এবং বাড়ির আসবাবপত্রসহ বিভিন্ন জিনিস ভাঙচুর ও তছনছ করে প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করে। এ সময় আশপাশের লোকজন চলে আসলে অপহরণকারীরা পালিয়ে যায়।

অপহৃতের বোন ও মামলার বাদি নাছিমা খাতুন জানান, ভাই অপহরণের পর মামলা করায় আমাকে মামলা তুলে নেয়ার জন্য হত্যাসহ বিভিন্ন ধরণের ভয়ভীতি দেখিয়ে আসছে। আসামীদের ভয়ে আমরা এখন নিরাপত্তাহীনতায় ভোগছি। ওরা যেকোন সময় আমাদের জানমালের ক্ষতি করতে পারে।

আব্দুল হান্নান জানান, আমি দীর্ঘদিন প্রবাস জীবন কাটাই। গত দুই বছর আগে আমি দেশে চলে আসি। তারপর থেকেই আসামীরা হুমকী দিয়ে আসছিল যে, তুকেও তোর বড় ভাই রমিজ খানের অবস্থা করে ছাড়বো।এ ঘটনায় হান্নান বাদি হয়ে নাইম, শিহাব, রফিক, নাজমুল, শুভ, মোস্তাফিজ, রোম বাদশাসহ অজ্ঞাত কিছু লোকের নামে ভালুকা মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই