তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত

রাবিতে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত
[ভালুকা ডট কম : ২০ মার্চ]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রতিবারের মতো এবারও বিশ্ব সমাজকর্ম দিবস পালিত হয়েছে। ‘সম্প্রদায়কে উন্নীত করো এবং পরিবেশকে স্থায়ী করো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিবসটি পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় সমাজকর্ম বিভাগ।

কর্মসূচীর অংশ হিসেবে সকাল সাড়ে ১০ টায় মমতাজ উদ্দিন কলা ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে বিশ্ববিদ্যালয় শেখ রাসেল চত্বরে এক সমাবেশে মিলিত হয়।

বিভাগের অধ্যাপক এমাজ উদ্দিন এর সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, দেশের সম্প্রদায়গুলো দরিদ্র ও অনগ্রসর হয়ে যাচ্ছে। এ অনগ্রসর সম্প্রদায়গুলোকে উন্নত করার জন্য বিশ্বব্যাপী  সমাজকর্মীদের আরো সচেতন হয়ে কাজ করতে হবে।বর্তমান বিশে্বর উন্নত দেশগুলো উন্নয়নের নামে পরিবেশকে ক্রমবর্ধমান ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় কিয়েটো প্রটোকলের যথাযথ বাস্তবায়ন হয়নি। তাই এ চুক্তির বাস্তবায়নে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এসময় সমাবেশে উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি ছাদেকুল আরেফিন, অধ্যাপক ড. আফতারুজ্জামান, ড. শেখ কবির,অধ্যাপক শরিফুল ইসলাম, অধ্যাপক ড. ফারুক হোসাইন, ড. সৈয়দা আফরিনা মামুন, সহযোগী অধ্যাপক ড. জামিরুল ইসলামসহ বিভাগের শতাধিক শিক্ষার্থী। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই